• শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ১১:৩৪ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
জামালপুরে ভাষা সৈনিক অধ্যক্ষ সুজায়েত আলি মিঞা স্মরণ সভা অনুষ্ঠিত জামালপুরে সুফল—২ প্রকল্পের বন্যা পূর্বাভাস তথ্য প্রদানকারী প্রশিক্ষণ অনুষ্ঠিত সরিষাবাড়িতে ডাঃ মুরাদ এর বিরুদ্ধে কটুক্তি ও ইউএনও উপমা ফারিসার অপসারন দাবীকারীদের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ মাবেশ জামালপুরে কেক কাটা, পিঠা উৎসব ও আলোচনা সভার মধ্য দিয়ে এস এ  টিভির জন্মদিন পালিত দেওয়ানগঞ্জে সীডস এর মাধ্যমে ব্যবসা সহায়তা উপকরণ বিতরণ রাজিবপুরে ১৯০৮ পিচ ইয়াবা ৩টি মোবাইল সেট ও নগদ ১২ হাজার টাকাসহ ২ জন গ্রেফতার জামালপুরে শিশু স্বাস্থ্যের পুষ্টিগত অবস্থার অনুসন্ধান শীর্ষক সভা জামালপুরে ৫টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী জামালপুরে ৪৩তম বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন কুড়িগ্রামে ইয়ং ইনোভেটরস বাংলাদেশ এর শীতবস্ত্র বিতরন

জামালপুরে ভ্রাম্যমান আদালতে প্রকাশ্যে ধূপপানের দায়ে তিনজনকে অর্থদন্ড

তানভীর আহমেদ হীরা:

জামালপুরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তিনজন ধূমপায়ীকে জরিমানা করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট। জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে ও সাব রেজিস্ট্রি অফিস প্রাঙ্গনে ধূমপানরত অবস্থায় তাদের এই দন্ড প্রদান করা হয়।

মঙ্গলবার (১০মার্চ) দুপুরে নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: আবু আব্দুল্লাহ খান ও মো: মাহবুবুল হাসানের নেতৃত্বে আলাদ দুটি ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এ সময় জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে সদর উপজেলার কাষ্ট সিংগা গ্রামের মৃত আবুল আলীর ছেলে মো: সোহবার হোসেন (৬২) এবং জেলা সাব রেজিস্ট্রি অফিস প্রাঙ্গন থেকে ইসলামপুর উপজেলার গাঁওকুড়া গ্রামের মৃত অশীদ শেখের ছেলে আব্দুল মান্নান (৫০) ও সদর উপজেলার কানিল গ্রামের এরশাদ উল্লাহর ছেলে মো: আব্দুল হক (৫০) কে প্রকাশ্যে জনসমাগমে ধূমপান করার অপরাধে, ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন-২০০৫ (২০১৩ সালের সংশোধনী) এর ধারা- ৪ (১) অনুযায়ী তিনজনকে মোট ৬শ টাকা অর্থদন্ড প্রদান করা হয় । ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে সিভিল সার্জন কার্যালয়ের জুনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার  আনিসুর রাহমান সহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

 

নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: আবু আব্দুল্লাহ খান জানান, দন্ড শেষে জনসচেতনতা মুলক কার্য্ক্রমের অংশ হিসেবে ধূমপানের কুফল সম্পর্কে তাদের অবহিত করা হয়।  এধরনের কার্যক্রম আগামীতেও চলবে ।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।