• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:২৯ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের নতুন সিন্ডিকেট সদস্য হলেন অধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ হারুন অর রশিদ জামালপুর সদরের শ্রীপুর ভালুকায় কৃষক সুরুজ আলীর জমি দখলের পায়তারার প্রতিবাদে সংবাদ সম্মেলন বকশীগ‌ঞ্জে ট্রাক চাপায় আইনজীবীর মৃত্যু স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদেরকে সার্বিকভাবে চৌকস হয়ে উঠতে হবে-ধর্মমন্ত্রী আগামীকাল পবিত্র ঈদুল ফিতর জামালপুরে হতদরিদ্র ২০০০ পরিবার পেল যুবনেতা ফারহান আহমেদ এর ঈদ উপহার হতদরিদ্র এক হাজার পরিবার পেলে জামালপুর জেলা প্রশাসনের ঈদ উপহার  জনতার পুলিশ স্টোর জামালপুর থেকে দুই টাকায় মিললো ঈদ সামগ্রী অসহায়দের মাঝে জামালপুর ৩৫ বিজিবির খাদ্য সামগ্রী বিতরন জামালপুর বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত

জামালপুরে ভ্রাম্যমান আদালতে প্রকাশ্যে ধূপপানের দায়ে তিনজনকে অর্থদন্ড

তানভীর আহমেদ হীরা:

জামালপুরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তিনজন ধূমপায়ীকে জরিমানা করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট। জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে ও সাব রেজিস্ট্রি অফিস প্রাঙ্গনে ধূমপানরত অবস্থায় তাদের এই দন্ড প্রদান করা হয়।

মঙ্গলবার (১০মার্চ) দুপুরে নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: আবু আব্দুল্লাহ খান ও মো: মাহবুবুল হাসানের নেতৃত্বে আলাদ দুটি ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এ সময় জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে সদর উপজেলার কাষ্ট সিংগা গ্রামের মৃত আবুল আলীর ছেলে মো: সোহবার হোসেন (৬২) এবং জেলা সাব রেজিস্ট্রি অফিস প্রাঙ্গন থেকে ইসলামপুর উপজেলার গাঁওকুড়া গ্রামের মৃত অশীদ শেখের ছেলে আব্দুল মান্নান (৫০) ও সদর উপজেলার কানিল গ্রামের এরশাদ উল্লাহর ছেলে মো: আব্দুল হক (৫০) কে প্রকাশ্যে জনসমাগমে ধূমপান করার অপরাধে, ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন-২০০৫ (২০১৩ সালের সংশোধনী) এর ধারা- ৪ (১) অনুযায়ী তিনজনকে মোট ৬শ টাকা অর্থদন্ড প্রদান করা হয় । ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে সিভিল সার্জন কার্যালয়ের জুনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার  আনিসুর রাহমান সহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

 

নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: আবু আব্দুল্লাহ খান জানান, দন্ড শেষে জনসচেতনতা মুলক কার্য্ক্রমের অংশ হিসেবে ধূমপানের কুফল সম্পর্কে তাদের অবহিত করা হয়।  এধরনের কার্যক্রম আগামীতেও চলবে ।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।