• সোমবার, ১৩ মে ২০২৪, ০১:৫৭ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
জামালপুরে এসএসসিতে জিপিএ ৫ পেল ফতেমা তাবাচ্ছুম নিষ্ঠা জামালপুরে টানা ৩ বার রোবার স্কাউট কমিশনার নির্বাচিত হলেন অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান মুক্তা সরিষাবাড়ীতে গুলি পিস্তল ম্যাগাজিন উদ্ধার, আসামী রুকন পলাতক বকশীগঞ্জ উপজেলা নির্বাচন নিয়ে সংবাদ সম্মেলন করলেন এমপি কন্যা মাদারগঞ্জে কয়লাবাহী ট্রাক উল্টে চালক নিহত বকশীগ‌ঞ্জে শিক্ষার্থী‌দের সা‌থে ও‌সির মত‌বি‌নিময় সভা জামালপুরে ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তির সপ্তাহের সমাপনী বকশীগঞ্জে উপজেলা নির্বাচনে নিজের নিরপেক্ষতা জানিয়ে পত্র দিলেন এমপি নূর মোহাম্মদ ইসলামপুরে সেফটিক ট্যাংক খননের সময় মাটি চাপায় শ্রমিকের মৃত্যু তীব্র তাপদাহে বিশুদ্ধ পানি ও শরবত বিতরন আশেক মাহমুদ কলেজের ছাত্রছাত্রীদের

বেরোবিতে শিক্ষাবৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে ল্যাপটপ বিতরণ

 

মো: শফিকুল ইসলাম ইরফান,বেরোবি প্রতিনিধিঃ
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুরের গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি চালু করেছে জার্মান উন্নয়ন সংস্থা জিআইজেড। জার্মান রিটেইলার ‘কিক’ এর অর্থায়নে ও জিআইজেড এর বাস্তবায়নে ‘কিক মেকস দ্যা ডিফারেন্স’ প্রকল্পের আওতায় শিক্ষাবৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে ল্যাপটপ বিতরণ করা হয়। আজ বৃহস্পতিবার (২০ জুলাই ২০২৩) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সভাকক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তাদের মাঝে ল্যাপটপ হস্তান্তর করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ। এসময় উপাচার্য বলেন, এই শিক্ষাবৃত্তি কার্যক্রম বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে গরীব ও মেধাবী শিক্ষার্থীদেরকে তাদের উচ্চশিক্ষা গ্রহণ ও চলমান রাখতে সহায়তা করবে। উপাচার্য এই প্রকাল্পের যথাযথ সাফল্য কামনা করেন এবং এই প্রকল্প বাস্তবায়নে প্রয়োজনীয় সব ধরণের সহায়তা প্রদানের আশ্বাস দেন।
অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা, এই প্রকল্পের কো-অর্ডিনিটর ও বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. মজিব উদ্দিন আহমদ, ‘কিক’ এর প্রতিনিধি জেকলিন থালমান ও মনজুর হোসেইন কাশফিন, জিআইজেড এর প্রতিনিধি মুবাররা মোর্শেদ ও আসাদুজ্জামান রুমন এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান প্রমুখ উপস্থিত ছিলেন।
জিআইজেড এর প্রতিনিধি মুবাররা মোর্শেদ জানান, শিক্ষার উন্নয়নে বাংলাদেশে জাতীয় লক্ষ্যমাত্রা অর্জনে সহায়তা এবং অবদান রাখার পাশাপাশি নিম্ন আয়ের জনগোষ্ঠি, বিশেষ করে নারী শিক্ষার্থীদের উচ্চশিক্ষা গ্রহণ চলমান রাখার উদ্দেশ্যে স্বনামধন্য জার্মান পোশাক ব্র্যান্ড ‘কিক’ এর সহযোগিতায় জার্মান উন্নয়ন সংস্থা জিআইজেড বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে এই স্কলারশিপ প্রোগ্রাম বাস্তবায়ন করছে। এই প্রোগ্রামের আওতায় নির্বাচিত প্রত্যেক শিক্ষার্থীকে প্রয়োজনীয় শিক্ষা উপকরণসহ প্রত্যেক মাসে আর্থিক সহায়তা করা হবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।