• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৬:৪৬ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
মনোনয়নপত্র জমা দিলেন বকশগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী এমদাদুল হক এমদাদ বকশীগঞ্জে ২০০ বছরের পুরোনো জামাই মেলা ইসলামপুরে স্বাস্থ্য কমপ্লেক্সে সেবা নিতে আসা রোগীদের ভোগান্তি চরমে অনুপস্থিত থেকেও বেতন উত্তোলন শিক্ষার্থীদের কৃষি কাজে সম্পৃক্ত করতে এপির অভিনব উদ্যোগ জামালপুরে যমুনার বামতীর রক্ষার সমীক্ষা প্রকল্পের প্রতিবেদন নিয়ে কর্মশালা অনুষ্ঠিত স্মরণ সভা: ডা.আলাউদ্দিন সিরাজি বকশীগঞ্জে পুলিশের সহায়তায় ছেলেকে ফিরে পেল পরিবার বীর মুক্তিযোদ্ধা আফসার আলীকে সভাপতি, জিএম ফাতিউল হাফিজ বাবুকে সাধারণ সম্পাদক করে সুজনের কমিটি গঠন এফডিসিতে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে জামালপুরে প্রতিবাদ সমাবেশ বকশীগঞ্জে বৃষ্টির জন্য প্রার্থনা করে ইসতিসকার নামাজ আদায়

ইসলামপুরে নিষেধাজ্ঞা অমান্য করে মাদরাসার জমি দখলের অভিযোগ

 

 

লিয়াকত হোসেন লায়ন ,ইসলামপুর(জামালপুর)প্রতিনিধি॥

 

জামালপুরের ইসলামপুর ক্বওমি হাফিজিয়া মাদরাসার জমি দখলের অভিযোগ উঠেছে। সাইনবোর্ড গায়েব,দখল,ঘর উত্তোলনে একাধিক মামলা হয়েছে । এতে বিজ্ঞ আদালতের নিষেধাজ্ঞা জারি রয়েছে। মামলার অভিযোগে জানাগেছে,উপজেলার গোয়ালের চর ইউনিয়নের মালমারা মৌজার আরওআর ২২২১ খতিয়ানভূক্ত ১৫৩নং দাগের ২.১২ শতাংশ হতে সাব কবলা ৩৮৭ নং দলিল মূলে ১৬.৫০ শতাংশ আমিরন নেছা এবং ১৯২৪ নং সাব কবলা ২০ শতাংশ জমি মরহুম জমর উদ্দিনের পুত্র মোঃ আঃ ছাত্তার, মোঃ আবু বক্কর সিদ্দিক,মোঃ দেলোয়ার হোসেন দুলাল উদ্দিন খরিদে ভোগ করছেন। বিআরএস মাতার অংশসহ ৩৫ শতাংশ জমি তিন ভাইয়ের নামে রেকর্ড হয়। আঃ সাত্তার গং পিতা মাতার নামে মরহুম জমর উদ্দিন ও আমিরন নেছা ক্বওমি হাফিজিয়া মাদরাসা নামে দানপত্র রেজিষ্ট্রি প্রদান করেন। এ সংবাদে পার্শবর্তী আজিজল মিয়া গং নিজের জমি দাবী করে দখলের চেস্টা করে।

এ ঘটনায় ইসলাম পুর থানায় আঃ ছাত্তার একাধিক সাধারন ডাইরী করেন। আঃ ছাত্তার বলেন- জমির পূর্ব ও পশ্চিমে মাদ্রাসার দুইটি সাইনবোর্ড স্থাপন করা হয়। মাদরাসা ঘর উত্তোলনের উদ্যোগ নিলে আজিজল গংরা স্থানীয় মতি মিয়া ও খোকা মিয়া পরস্পর যোগসাজস যড়যন্ত্র করে মাদ্রাসার কাজে বাঁধা দেয়।

ঘর উত্তোলনের মাধ্যমে দখলের চেষ্টায় আদালতে পিটিশন মোকদ্দমা ১০৭/২০২০ইং দায়ের মুলে বিজ্ঞ আদালত নালিশী ভূমিতে শান্তি শৃঙ্খলা রক্ষায় ফৌঃকাঃবিঃ১৪৪ ধারা নিষেধাজ্ঞা প্রদানে থানা অফিসার ইনচার্জ এবং দখল ও স্বত্ত সম্পর্কে  প্রতিবেদন দাখিলের জন্য এসিল্যান্ড ইসলামপুর কে নির্দেশ প্রদান করেন। থানা কতৃপক্ষ উভয় পক্ষ বরাবর আদালতের পক্ষে ১৪৪ ধারার নোটিশ জারী করেন। বিজ্ঞ আদালতের নিষেধাজ্ঞা থাকা অবস্থায় দখল করে ঘর উত্তোলন করায় বিবাদী আজিজল গং নালিশী ভূমিতে আর কখনো যাবেনা মর্মে আদালতে মুচলেকা প্রদান করেন। মুচলেকা প্রদানের পরেও তারা সাইনবোর্ড গায়েব করে জমি দখল করে। এতে এলাকায় ক্ষোভ বিরাজ করছে। এ ব্যাপারে গোয়ালের চর ভূমি উপ সহকারী জানান- সরেজমিনে গিয়ে দেখেছি,আদালতের নির্দেশ অমান্য করে তারা ঘর উত্তোলন করেছে বিষয়টি ন্যাক্কার জনক।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।