• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:৩৬ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
ইসলামপুরে উপজেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদন্দ্বীতায় এড.আঃ সালাম চেয়ারম্যান নির্বাচিত বকশীগঞ্জে র‍্যাবের অভিযানে ২৪ কেজি গাঁজাসহ আটক-৩ জামালপুরে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয় শীর্ষক মতবিনিময় সভা জামালপুরে তীব্র দাবদাহে দোস্ত এইড বাংলাদেশ সোসাইটির খাবার পানি ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ জামালপুরে ১৫ টি ইউনিয়নে সার্বজনীন পেনশন স্কিমের বুথের উদ্বোধন দুর্নীতির অভিযোগে ইসলামপুর পৌর মেয়র কাদের সেখ বরখাস্ত বিএসইসি চেয়ারম্যানকে সিটি ব্রোকারেজ লিমিটেডের ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন দেওয়ানগঞ্জে সিডস কর্মসূচির অবহিতকরণ সভা জামালপুরে এইডস রোগী ২৮ জন কর্মশালায় প্রকাশ মনোনয়নপত্র জমা দিলেন বকশগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী এমদাদুল হক এমদাদ

বকশীগঞ্জের ধানুয়া কামালপুর ইউপি চেয়ারম্যানের অনাস্থা চেয়ে ইউপি সদস্যদের আবেদন

 

জিএম সাফিনুর ইসলাম মেজর বকশীগঞ্জ(জামালপুর):

জামালপুরের বকশীগঞ্জ উপজেলার ১ নম্বর ধানুয়া কামালপুর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কামরুজ্জামান ফারুকের অনাস্থা চেয়ে আবেদন করেছেন পরিষদের ৮ জন ইউপি সদস্য।

তারা বর্তমান প্যানেল বাতিল করে নতুন প্যানেল তৈরির জন্য সোমবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত আবেদন করেছেন।

এর আগে ১৯ মার্চ ওই ইউনিয়ন পরিষদের ৮ জন ইউপি সদস্য রেজুলেশনের মাধ্যমে বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান কামরুজ্জামান ফারুককে অনাস্থা চেয়ে স্বাক্ষর প্রদান করেন।

ধানুয়া কামালপুর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের সদস্য মো.নুরুল হক জানান, ২০১৬ সালে ধানুয়া কামালপুর ইউপি নির্বাচনে মোস্তফা কামাল চেয়ারম্যান নির্বাচিত হয়। তিনি নির্বাচিত হয়ে অপকৌশলের মাধ্যমে ইউপি সদস্য কামরুজ্জামান ফারুকে প্যানেল চেয়ারম্যান হিসেবে তালিকা করেন।

গত বছর বর্তমান চেয়ারম্যান মোস্তফা কামাল দুর্নীতির মামলায় গ্রেপ্তার হয়ে জেলে থাকায় প্যানেল চেয়ারম্যান কামরুজ্জামান ফারুক ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পান।

তিনি দায়িত্ব নিয়েই ভিজিএফের চাল আত্মসাত করলে তার বিরুদ্ধে মামলা হয় এবং জুয়ার সঙ্গে জড়িত থাকায় জুয়ার আসর থেকে গ্রেপ্তার হন ফারুক।

এ ছাড়াও তার বিরুদ্ধে ধর্ষণের চেষ্টা, ঘুষ নেওয়া, নারী ইউপি সদস্যদের সাথে অশালীন আচরণ সহ নানা অভিযোগ রয়েছে।

এতে করে ইউনিয়ন পরিষদের সুনাম ব্যাপকভাবে ক্ষুণœ হয়। ফলে মানুষের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া শুরু হলে ১৯ মার্চ ইউপি সদস্যদের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে পরিষদের ৮ জন ইউপি সদস্যদের সর্বসম্মতিক্রমে ভারপ্রাপ্ত চেয়ারম্যান কামরুজ্জামান ফারুককে অনাস্থা দেওয়ার প্রস্তাব রেজুলেশনের মাধ্যমে পাশ করা হয়।

সংখ্যাগরিষ্ঠের মতামতের উপর ভিত্তি করে বর্তমান প্যানেল বাতিল করে দ্রুত নতুন প্যানেল ঘোষনার দাবিতে ইউএনও’র কাছে সোমবার লিখিত আবেদন করেন সংখ্যাগরিষ্ঠ ৮ ইউপি সদস্য।

ধানুয়া কামালপুর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কামরুজ্জামান ফারুক বলেন, তারা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন।

একারণেই আমার প্যানেল বাতিলের আবেদন করেছেন। বিধিমতে তারা এটা করতে পারেন না।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আ.স.ম. জামশেদ খোন্দকার জানান, ৮জন ইউপি সদস্যদের একটি আবেদন পেয়েছি। আবেদনের কপি শিগগিরই জেলা প্রশাসক (ডিসি) স্যারের কাছে পাঠানো হবে।

 

 


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।