• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:১৯ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
বকশীগঞ্জে বৃষ্টির জন্য প্রার্থনা করে ইসতিসকার নামাজ আদায় জামালপুরে  বিনামূল্যে ফ্রিল্যান্সিং উদ্বোধন করলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মোস্তফা আল মাহামুদ জামালপুর সদরে চুরি হওয়া ১৭ মোবাইল উদ্ধার করলো সদর থানা পুলিশ জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের নতুন সিন্ডিকেট সদস্য হলেন অধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ হারুন অর রশিদ জামালপুর সদরের শ্রীপুর ভালুকায় কৃষক সুরুজ আলীর জমি দখলের পায়তারার প্রতিবাদে সংবাদ সম্মেলন বকশীগ‌ঞ্জে ট্রাক চাপায় আইনজীবীর মৃত্যু স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদেরকে সার্বিকভাবে চৌকস হয়ে উঠতে হবে-ধর্মমন্ত্রী আগামীকাল পবিত্র ঈদুল ফিতর জামালপুরে হতদরিদ্র ২০০০ পরিবার পেল যুবনেতা ফারহান আহমেদ এর ঈদ উপহার হতদরিদ্র এক হাজার পরিবার পেলে জামালপুর জেলা প্রশাসনের ঈদ উপহার 

করোনা ভাইরাস থেকে বাঁচতে তথ্য প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান এমপির তিন পরামর্শঃ

ফজলে এলাহী মাকাম :

করোনা ভাইরাস থেকে বাঁচতে তথ্য প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান এমপির তিন পরামর্শঃ- তথ্য প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান এমপি করোনার বিরুদ্ধে মানুষকে সচেতন করতে টেলিফোনে বার্তা দিয়েছেন।

জেনে নিন করোনার বিরুদ্ধে ডাঃ মুরাদ হাসানের তিন পরামর্শ:-

১.নিতান্ত প্রয়োজন ছাড়া কোনো অবস্থাতেই ঘর থেকে বের হবেন না, নিজেকে মৃত্যুর মূখে ফেলবেন না। আগামী দুই সপ্তাহ কোনো জনসমাগমে যাবে না।

২.বাড়িতে বা কর্মক্ষেত্রে কিছুক্ষণ পরপর নিয়ম মেনে হাত ধুয়ে নিন। হাঁচি এলে টিস্যু ব্যবহার করুন। নিদেনপক্ষে কনুই দিয়ে আটকান। যাতে জীবাণু ছড়িয়ে না পড়ে।

৩.গুজবে কান দেবেন না। সরকারের কথা শুনুন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা মেনে চলুন। প্রিয় জামালপুর বাসী মুজিবীয় সালাম ও শুভেচ্ছা নিবেন। আমরা একটা ভয়ংকর দুঃসময়ের ভেতর দিয়ে যাচ্ছি। করোনা ভাইরাসের বিরুদ্ধে এই যুদ্ধে আমাদের জিততেই হবে। ঘর থেকে বের হবে না আতঙ্কিত না হয়ে মহামারী করোনা ভাইরাস সম্পর্কে সচেতন হোন, সতর্ক হোন।

আমি ডাঃ মুরাদ হাসান এমপি আপনাদের চাকর প্রিয় সরিষাবাড়ির জনগণের সেবক। আমার বাবা এ্যাডভোকেট মতিয়র রহমান তালুকদার সারা জীবন মানুষের সেবা করে গেছেন তার সন্তান হিসেবে আপনাদেরকে বিনয়ের সাথে অনুরোধ করছি এই মুর্হুতে ঘর থেকে বের হবেন না। নিজের সন্তান,বাবা,মা,ভাই বোন, আত্মীয় স্বজন, প্রতিবেশী, পাড়া মহল্লা এবং দেশের মানুষকে মৃত্যুর মূখে ফেলবেন না। সরকারি নির্দেশ মেনে চলুন। আপনি ঘরে থাকুন আপনার জীবন বাঁচানোর জন্য সাময়িক কষ্ট হলেও নিজের বাড়িতে থাকুন দয়া করে, জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হবেন না,করোনাভাইরাস বিস্তৃতিরোধের জন্য সরকার সিদ্ধান্ত নিয়েছে যেমনঃ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র কেনাকাটা, ওষুধপথ্য কেনা, অসুস্থ হলে হাসপাতালে যাওয়া—— অত্যাবশকীয় কারণ ছাড়া অহেতুক বাইরে বের হওয়া মানে নিজের মৃত্যুকে আলিঙ্গন করা। জরুরি প্রয়োজনে ঘর থেকে বের হলে অবশ্যই সামাজিক দূরত্ব বজায় রেখে চলুন,গ্লাভস এবং মাস্ক পরাসহ পর্যাপ্ত সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করবেন। আমি চিকিৎসক হিসেবে বলছি, করোনাভাইরাস দমনে কিছুক্ষণ পর পর সাবান–পানি দিয়ে হাত ধোয়াই যথেষ্ট। আর আমার জামালপুরের প্রবাস ফেরত ভাই বোনদের কাছে সবিনয়ে অনুরোধ করছি দয়া করে ১৪ দিন ঘর থেকে বের হবেন না(হোম কোয়ারেন্টাইনে থাকুন)। সরকার সব ধরনের সামাজিক রাজনৈতিক ও ধর্মীয় সমাগম সম্পূর্ণভাবে নিষিদ্ধ করেছে তাই ধর্মপ্রাণ মুসলিমদের প্রতি আহবান অসুস্থ অবস্থায় মসজিদে নামাজ আদায় না করতে অনুরোধ জানাচ্ছি। আর আমাদের চিকিৎসক, পুলিশ প্রশাসন, জেলা প্রশাসন ও সশস্ত্র বাহিনীর ভাইবোন যারা জীবন বাজী রেখে কাজ করছেন, তাদের আন্তরিক ভাবে সহযোগিতা করুন। সরকার দরিদ্র জনগোষ্ঠীর আয় অন্নসংস্থানের অসুবিধা নিরসনের জন্য ইতিমধ্যেই জেলা প্রশাসকদের খাদ্য ও আর্থিক সহায়তা প্রদানের নির্দেশ প্রদান করা হয়েছে। আপনি ঘরে থাকুন সবধরনে সহায়তা করবে সরকার। আমরা বীরের জাতি মুক্তিযুদ্ধ করে পাকিস্তানি সামরিক বাহিনীকে পরাজিত করে, দেশকে স্বাধীন করেছি। মাননীয় প্রধানমন্ত্রীর বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে দুর্যোগ মোকাবেলা করে বিজয়ী হবোই ইনশাল্লাহ জয় বাংলা জয় বঙ্গবন্ধু। ডাঃ মুরাদ হাসান এমপি তথ্য প্রতিমন্ত্রী গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।