• শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ১২:১৯ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
জামালপুরে ভাষা সৈনিক অধ্যক্ষ সুজায়েত আলি মিঞা স্মরণ সভা অনুষ্ঠিত জামালপুরে সুফল—২ প্রকল্পের বন্যা পূর্বাভাস তথ্য প্রদানকারী প্রশিক্ষণ অনুষ্ঠিত সরিষাবাড়িতে ডাঃ মুরাদ এর বিরুদ্ধে কটুক্তি ও ইউএনও উপমা ফারিসার অপসারন দাবীকারীদের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ মাবেশ জামালপুরে কেক কাটা, পিঠা উৎসব ও আলোচনা সভার মধ্য দিয়ে এস এ  টিভির জন্মদিন পালিত দেওয়ানগঞ্জে সীডস এর মাধ্যমে ব্যবসা সহায়তা উপকরণ বিতরণ রাজিবপুরে ১৯০৮ পিচ ইয়াবা ৩টি মোবাইল সেট ও নগদ ১২ হাজার টাকাসহ ২ জন গ্রেফতার জামালপুরে শিশু স্বাস্থ্যের পুষ্টিগত অবস্থার অনুসন্ধান শীর্ষক সভা জামালপুরে ৫টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী জামালপুরে ৪৩তম বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন কুড়িগ্রামে ইয়ং ইনোভেটরস বাংলাদেশ এর শীতবস্ত্র বিতরন

করোনা ভাইরাস থেকে বাঁচতে তথ্য প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান এমপির তিন পরামর্শঃ

ফজলে এলাহী মাকাম :

করোনা ভাইরাস থেকে বাঁচতে তথ্য প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান এমপির তিন পরামর্শঃ- তথ্য প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান এমপি করোনার বিরুদ্ধে মানুষকে সচেতন করতে টেলিফোনে বার্তা দিয়েছেন।

জেনে নিন করোনার বিরুদ্ধে ডাঃ মুরাদ হাসানের তিন পরামর্শ:-

১.নিতান্ত প্রয়োজন ছাড়া কোনো অবস্থাতেই ঘর থেকে বের হবেন না, নিজেকে মৃত্যুর মূখে ফেলবেন না। আগামী দুই সপ্তাহ কোনো জনসমাগমে যাবে না।

২.বাড়িতে বা কর্মক্ষেত্রে কিছুক্ষণ পরপর নিয়ম মেনে হাত ধুয়ে নিন। হাঁচি এলে টিস্যু ব্যবহার করুন। নিদেনপক্ষে কনুই দিয়ে আটকান। যাতে জীবাণু ছড়িয়ে না পড়ে।

৩.গুজবে কান দেবেন না। সরকারের কথা শুনুন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা মেনে চলুন। প্রিয় জামালপুর বাসী মুজিবীয় সালাম ও শুভেচ্ছা নিবেন। আমরা একটা ভয়ংকর দুঃসময়ের ভেতর দিয়ে যাচ্ছি। করোনা ভাইরাসের বিরুদ্ধে এই যুদ্ধে আমাদের জিততেই হবে। ঘর থেকে বের হবে না আতঙ্কিত না হয়ে মহামারী করোনা ভাইরাস সম্পর্কে সচেতন হোন, সতর্ক হোন।

আমি ডাঃ মুরাদ হাসান এমপি আপনাদের চাকর প্রিয় সরিষাবাড়ির জনগণের সেবক। আমার বাবা এ্যাডভোকেট মতিয়র রহমান তালুকদার সারা জীবন মানুষের সেবা করে গেছেন তার সন্তান হিসেবে আপনাদেরকে বিনয়ের সাথে অনুরোধ করছি এই মুর্হুতে ঘর থেকে বের হবেন না। নিজের সন্তান,বাবা,মা,ভাই বোন, আত্মীয় স্বজন, প্রতিবেশী, পাড়া মহল্লা এবং দেশের মানুষকে মৃত্যুর মূখে ফেলবেন না। সরকারি নির্দেশ মেনে চলুন। আপনি ঘরে থাকুন আপনার জীবন বাঁচানোর জন্য সাময়িক কষ্ট হলেও নিজের বাড়িতে থাকুন দয়া করে, জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হবেন না,করোনাভাইরাস বিস্তৃতিরোধের জন্য সরকার সিদ্ধান্ত নিয়েছে যেমনঃ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র কেনাকাটা, ওষুধপথ্য কেনা, অসুস্থ হলে হাসপাতালে যাওয়া—— অত্যাবশকীয় কারণ ছাড়া অহেতুক বাইরে বের হওয়া মানে নিজের মৃত্যুকে আলিঙ্গন করা। জরুরি প্রয়োজনে ঘর থেকে বের হলে অবশ্যই সামাজিক দূরত্ব বজায় রেখে চলুন,গ্লাভস এবং মাস্ক পরাসহ পর্যাপ্ত সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করবেন। আমি চিকিৎসক হিসেবে বলছি, করোনাভাইরাস দমনে কিছুক্ষণ পর পর সাবান–পানি দিয়ে হাত ধোয়াই যথেষ্ট। আর আমার জামালপুরের প্রবাস ফেরত ভাই বোনদের কাছে সবিনয়ে অনুরোধ করছি দয়া করে ১৪ দিন ঘর থেকে বের হবেন না(হোম কোয়ারেন্টাইনে থাকুন)। সরকার সব ধরনের সামাজিক রাজনৈতিক ও ধর্মীয় সমাগম সম্পূর্ণভাবে নিষিদ্ধ করেছে তাই ধর্মপ্রাণ মুসলিমদের প্রতি আহবান অসুস্থ অবস্থায় মসজিদে নামাজ আদায় না করতে অনুরোধ জানাচ্ছি। আর আমাদের চিকিৎসক, পুলিশ প্রশাসন, জেলা প্রশাসন ও সশস্ত্র বাহিনীর ভাইবোন যারা জীবন বাজী রেখে কাজ করছেন, তাদের আন্তরিক ভাবে সহযোগিতা করুন। সরকার দরিদ্র জনগোষ্ঠীর আয় অন্নসংস্থানের অসুবিধা নিরসনের জন্য ইতিমধ্যেই জেলা প্রশাসকদের খাদ্য ও আর্থিক সহায়তা প্রদানের নির্দেশ প্রদান করা হয়েছে। আপনি ঘরে থাকুন সবধরনে সহায়তা করবে সরকার। আমরা বীরের জাতি মুক্তিযুদ্ধ করে পাকিস্তানি সামরিক বাহিনীকে পরাজিত করে, দেশকে স্বাধীন করেছি। মাননীয় প্রধানমন্ত্রীর বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে দুর্যোগ মোকাবেলা করে বিজয়ী হবোই ইনশাল্লাহ জয় বাংলা জয় বঙ্গবন্ধু। ডাঃ মুরাদ হাসান এমপি তথ্য প্রতিমন্ত্রী গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।