• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:৩৫ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
স্মরণ সভা: ডা.আলাউদ্দিন সিরাজি বকশীগঞ্জে পুলিশের সহায়তায় ছেলেকে ফিরে পেল পরিবার বীর মুক্তিযোদ্ধা আফসার আলীকে সভাপতি, জিএম ফাতিউল হাফিজ বাবুকে সাধারণ সম্পাদক করে সুজনের কমিটি গঠন এফডিসিতে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে জামালপুরে প্রতিবাদ সমাবেশ বকশীগঞ্জে বৃষ্টির জন্য প্রার্থনা করে ইসতিসকার নামাজ আদায় জামালপুরে  বিনামূল্যে ফ্রিল্যান্সিং উদ্বোধন করলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মোস্তফা আল মাহামুদ জামালপুর সদরে চুরি হওয়া ১৭ মোবাইল উদ্ধার করলো সদর থানা পুলিশ জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের নতুন সিন্ডিকেট সদস্য হলেন অধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ হারুন অর রশিদ জামালপুর সদরের শ্রীপুর ভালুকায় কৃষক সুরুজ আলীর জমি দখলের পায়তারার প্রতিবাদে সংবাদ সম্মেলন বকশীগ‌ঞ্জে ট্রাক চাপায় আইনজীবীর মৃত্যু

সরিষাবাড়ীত পৃথক দুই পূজা মন্ডবে হামলা, প্রতিমা ভাঙচুর, আটক ১

 

তানভীর আহমেদ হীরা,
জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় সরস্বতী পূজা চলাকাল পৃথক দুইটি মন্ডবে হামলার হয়েছে।
মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) মধ্যরাতে উপজেলা সরিষাবাড়ী থানার কাছে পৌর এলাকার ইস্পাহানি ও ডায়াইল ইউনিয়নর হাটবাড়ি গ্রামে প্রতীমা ভাংচুরের ঘটনা ঘটে। অভিযুক্ত একজনকে আটক করেছে থানা পুলিশ।

ইস্পাহানি পূজা কমিটির সভাপতি সুকুমার ঘোষ জানান, ‘মঙ্গলবার ইস্পাহানি আবাসিক এলাকায় সরস্বতী পূজার আয়োজন করা হয়।
রাত সাড় ৯টায় পূজা মন্ডবে ভক্তরা পূজা-অর্চনা করাকালে বাসস্ট্যান্ড এলাকা থেকে ফারুক ও নাটুর নেতৃত্বে ১০-১৫ জনের একটি দল নেশা করে এসে লাঠিসাঠো নিয়ে মন্ডবে হামলা চালায়। এসময় অন্ততপক্ষে ১৫ জন আহত হন। খবর পেয়ে আমি ঘটনাস্থলে আসলে আমাকেও মারধর করা হয়। তারা পূজা বন্ধ করে দেওয়ার হুমকি দিয় চল যায়। এ ঘটনায় রাতেই সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজন থানা রোড ও বাসস্ট্যান্ড এলাকায় বিক্ষাভ প্রদশর্ণ করে

অপরদিক একই রাত ১০টার দিকে মন্দির কমিটির বিরোধের জের ধরে উপজলার ডায়াইল ইউনিয়নর হাটবাড়ি মাঝিপাড়া সরস্বতী মন্ডবে দ্বিতীয় দফায় হামলার ঘটনা ঘটে।
এ সময় সরস্বতী প্রতিমা ভাঙচুর করে।
মন্দির কমিটির সভাপতি মঙ্গল চদ্র বর্মন অভিযাগ করেন, হাটবাড়ি গ্রামর পঞ্চম চন্দ্র বর্মনের ছেল কমল চদ্র বর্মন দীর্ঘদিন মন্দির কমিটির সভাপতি থাকায় তার বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযাগ উঠে। কমিটির লোকজন সম্প্রতি সভাপতি পদ থেকে বাদ দিলে তিনি ক্ষুব্ধ হয়ে মধ্যরাতে লোকজন নিয়ে প্রতীমা ভাঙচুর করার অভিযোগ উঠে।

এ ব্যাপার সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু মা. ফজলুল করীম বলেন, ইস্পাহানীর ঘটনায় ফারুক নামের একজনকে আটক করা হয়েছে।
অপর ঘটনায় নিজেদের আধিপত্য বিস্তার কে কেন্দ্র করে প্রতীমা ভাঙচুরের ঘটনায় প্রযোজনীয় ব্যবস্থা গ্রহন করবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।