• শুক্রবার, ২৫ নভেম্বর ২০২২, ০৮:২৬ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
মাদারগঞ্জের গুনারীতলার সাবেক ইউপি চেয়ারম্যান আয়নার নেতৃত্বে একটি পরিবারকে উচ্ছেদ ও অবরূদ্ধ রাখার অভিযোগ জামালপুর সদর উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক প্রার্থী আবুল হোসেনের মতবিনিময় সভা ও দোয়া অনুষ্ঠিত  চাকুরির মেয়াদ শেষ করেও দায়িত্ব ছাড়ছেন না জামালপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক  ৭ বছর ধরে নিখোঁজ তেজগাঁও কলেজের উপাধ্যক্ষ, উদ্ধারের দাবিতে জামালপুরে মানববন্ধন সরকারের মেগা প্রকল্পের নামে বড় ধরণের দুর্নীতি বন্ধ করতে হবে———  মোস্তফা আল মাহমুদ  জামালপুরে বাবুর নেতৃত্বে যুবদলের ৪৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত জামালপুরে সোহেল রানার নেতৃত্বে যুবদলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  জামালপুরে তথ্য সংরক্ষণ ও বিনিময় শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত শাকিরুজ্জামান রাখালকেই দেওয়ানগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দেখতে চায় তৃুণমূল নেতা-কর্মীরা ১১ নং তীর্থ সত্যপীর সরকারি প্রাথমিক বিদ্যালয় কে আধুনিক ও মডেল বিদ্যালয় হিসেবে রূপান্তর করতে চাই—- প্রধান শিক্ষক শিরিনা বেগম

১১ নং তীর্থ সত্যপীর সরকারি প্রাথমিক বিদ্যালয় কে আধুনিক ও মডেল বিদ্যালয় হিসেবে রূপান্তর করতে চাই—- প্রধান শিক্ষক শিরিনা বেগম

স্টাফ রির্পোটারঃ
জামালপুর শহরের ১১ নং তীর্থ সত্যপীর সরকারি প্রাথমিক বিদ্যালয় কে আধুনিক ও মডেল বিদ্যালয় হিসেবে রূপান্তর করতে চায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিরিনা বেগম।
এক একান্ত সাক্ষাৎকারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি উল্লেখ করেন, ২০০৬ এই বিদ্যালয়ে সালে যোগদানের পর থেকেই ছাত্র-ছাত্রীদের অভিভাবক ও এলাকাবাসীর সহযোগিতায় বর্তমানে একটি আধুনিক সুসজ্জিত পরিষ্কার-পরিচ্ছন্ন ও শিক্ষার দিকে মানসম্মত একটি প্রাখমিক বিদ্যালয় গঠনের কাজ করে আসছেন তিনি। বিগত দিনে বিদ্যালয়ের বঙ্গদশা থাকলেও বর্তমানে আধুনিক মানের টাইলস ও রং করার ফলে সুসজ্জিত শ্রেণিকক্ষ,বঙ্গবন্ধু কর্ণার, মুক্তিযুদ্ধ কর্নার ,শেখ রাসেল কর্নার নির্মাণ করা সহ ছাত্র-ছাত্রীদের জন্য আধুনিক মানের ওয়াস ব্লক নির্মাণ করা হয়েছে যা বর্তমানে দৃশ্যমান রয়েছে বলে জানান তিনি । বিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়ন প্রকল্প সরকারী বিধি মোতাবেক বাস্তবায়ন করার পাশাপাশি বিদ্যালয়টিতে ছাত্র-ছাত্রীদের শতভাগ উপস্থিতি নিশ্চিত করার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তিনি। সেই সাথে পড়ালেখার গুণগতমান ও শিক্ষার্থীদের শতভাগ পাসের জন্য সহকারি শিক্ষকগনও নিরলসভাবে কাজ করে যাচ্ছে বলে উল্লেখ করেন।
তিনি আরো বলেন, বিদ্যালয়টি পরিষ্কার পরিচ্ছন্নতার জন্য বিগত দিনে গ্রীন জামালপুর -ক্লিন জামালপুরের পুরস্কার পাওয়া হয়েছে। সেই সাথে প্রাথমিক বিদ্যালয়ের ক্লাস্টার পর্যায়ে সেরা স্কুল ও সেরা প্রধান শিক্ষক মনোনিত হয়েছে অনেকবার। করোনা কালিন সময়ে নিয়ম অনুযায়ী কার্যক্রম পরিচালনা করেছেন তিনি।

সম্ভান্ত মুসলিম পরিবারের জন্মগ্রহন করা শিরিনা বেগম ব্যাক্তিগত জীবনে একজন মানবিক মানুষ তিনি। নামাজী,সদালাপী,হাসোজ্জল ও মিষ্ট ভাষী তিনি। মানুষের প্রয়োজনে সব সময় সহযোগীতার হাত বাড়িয়ে দেন,পাশে থেকে সহায়তার করেন সাধ্যমত যা এলাকার মানুষের কাছে পরিচিতি আছে। পরিশ্রমী ও ধের্য্যশীল এই মানুষটির স্বামী ২০১২ সালে চরগজারিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক থাকাকারীন সময়ে মৃত্যুবরন করেন। বর্তমানে তার ছেলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যায় কার্ডিয়াক সার্জন আর ছেলের বৌ গাইনি বিভাগের ডাক্তার হিসেবে কর্মরত আছে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিরিনা বেগম আরো জানান, শৈশব থেকে প্রাক প্রাথমিক বিদ্যালয় এর মাধ্যমে শিশুদের পড়ালেখায় উদ্বুদ্ধ করন,নিয়মিত শরীরচর্চা, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতাম,সংগীত চর্চা করার পাশাপাশি শিশুদের নৈতিক শিক্ষার মাধ্যমে গড়ে তোলা হচ্ছে এই বিদ্যালয়টিতে। এছাড়া শিক্ষা,স্বাস্থ্য, সেনিটেশন,টিকা দান,ধর্মীয় ও নৈতিক শিক্ষা বিষয়ে আলোকপাত করা হয়ে শিশুদের বলে জানান তিনি।
সরকারি প্রত্যেকটা দিবসে জেলা প্রশাসক, জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের সঠিক নির্দেশনা মতে বিজয় দিবস, স্বাধীনতা দিবস, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন পালন, জাতীয় শোক দিবস,শেখ রাসেল দিবস সহ বিশ্ব হাত ধোয়া দিবস সহ সরকারের সকল কর্মসূচি পালন করা হয় এই বিদ্যালয়ে বলে জানান তিনি।
ছাত্র-ছাত্রী অভিভাবক এলাকাবাসীর ও ম্যানেজিং কমিটির সহায়তায় একটি আধুনিক, সুন্দর ও মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় গড়তে জেলা প্রশাসন , জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সহ সকল শ্রেণী-পেশার মানুষের সার্বিক সহযোগিতা কামনা করেছেন ১১ নং তীর্থ সত্যপীর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মানবিক প্রধান শিক্ষক শিরিনা বেগম।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।