• সোমবার, ২০ মে ২০২৪, ০২:১০ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
জামালপুরে আউশ ধান আবাদ ও উৎপাদন বৃদ্ধিতে করণীয় শীর্ষক অবহিতকরণ কর্মশালা বকশীগঞ্জে বিশ্ব উচ্চ রক্তচাপ দিবস পালিত জামালপুরে দোস্ত এইড বাংলাদেশ সোসাইটি’হুইল চেয়ার ৫০ জন প্রতিবন্ধী দেওয়ানগঞ্জে ভোটের মাঠে এগিয়ে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মুন্নী আক্তার জামালপুরে এসএসসিতে জিপিএ ৫ পেল ফতেমা তাবাচ্ছুম নিষ্ঠা জামালপুরে টানা ৩ বার রোবার স্কাউট কমিশনার নির্বাচিত হলেন অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান মুক্তা সরিষাবাড়ীতে গুলি পিস্তল ম্যাগাজিন উদ্ধার, আসামী রুকন পলাতক বকশীগঞ্জ উপজেলা নির্বাচন নিয়ে সংবাদ সম্মেলন করলেন এমপি কন্যা মাদারগঞ্জে কয়লাবাহী ট্রাক উল্টে চালক নিহত বকশীগ‌ঞ্জে শিক্ষার্থী‌দের সা‌থে ও‌সির মত‌বি‌নিময় সভা

জামালপুরে দোস্ত এইডের শিক্ষাবৃত্তি পেল ৫০ জন এতিম শিশু 

ফজলে এলাহী মাকামঃ
দোস্ত এইড বাংলাদেশ সোসাইটির উদ্যোগে অসচ্ছ্বল ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। সকালে সরকারি আশেক মাহমুদ কলেজে আয়োজিত বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো: শফিউর  রহমান। সরকারি আশেক মাহমুদ কলেজের অধ্যক্ষ অধ্যাপক হারুন অর রশিদের সভাপতিত্বে ও প্রজেক্ট ম্যানেজার আবুল কায়েস এর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দোস্ত এইডের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম চৌধুরী, সাংবাদিক ফজলে এলাহী মাকাম, দোস্ত এইডের হেড অব একাউন্ট এন্ড এডমিন কহিনুর আলম চৌধুরী, অপারেশন ম্যানেজার জহুরুল ইসলামসহ অন্যান্যরা।
অনুষ্ঠানে ৫০জন শিক্ষার্থীর মাঝে ৬০০০ টাকা করে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক শফিউর রহমান বলেন, দোস্ত এইডের প্রতিটি প্রকল্প অত্যন্ত চমৎকার ও সময়োপযোগী। আজকের শিক্ষাবৃত্তি নিঃসন্দেহে প্রতিটি শিক্ষার্থীর ক্যারিয়ার গঠনে সুদূরপ্রসারী ভূমিকা রাখবে। তিনি সংস্থার উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন। তিনি বলেন, সরকারের পাশাপাশি বেসরকারি উন্নয়ন সংস্থাসমূহ দেশের আর্থ-সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। দোস্ত এইডের প্রকল্পগুলো দেশের সার্বিক উন্নয়নে অন্যতম ভূমিকা রাখছে। বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের উদ্দেশ্য তিনি বলেন, দারিদ্র্য কখনো শিক্ষার জন্য বাঁধা হতে পারে না। তোমরা মন দিয়ে পড়ালেখা করো, সবাই তোমাদের পাশে আছে।
সভাপতির বক্তব্যে অধ্যক্ষ হারুন অর রশিদ বলেন, টেকসই উন্নয়ন নিশ্চিতকরণে দোস্ত এইড যে কার্যক্রমগুলো হাতে নিয়েছে তা সত্যিই প্রশংসনীয়। তিনি সংস্থার সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।
প্রধান আলোচকের বক্তব্যে দোস্ত এইডের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান জাহাঙ্গীর আলম চৌধুরী বলেন, শিক্ষা প্রতিটি শিশুর মৌলিক অধিকার। টাকার অভাবে কোন শিক্ষার্থীর ক্যারিয়ার যেন বাধাগ্রস্ত না হয় দোস্ত এইড এ ব্যাপারে কাজ করে যাচ্ছে। তিনি বলেন, শিক্ষার্থীদের শুধু বৃত্তি প্রদান করেই আমাদের কাজ শেষ না, বরং তাদেরকে নিয়মিত নার্সিং, গাইডলাইন ও নিবিড় তত্ত্বাবধানের মাধ্যমে স্মার্ট ক্যারিয়ার গঠণই এ শিক্ষাবৃত্তি প্রকল্পের উদ্দেশ্য।
তিনি দোস্ত এইডের মানবিক কার্য়ক্রমে সহায়তা করার জন্য সরকার, প্রশাসন, স্বেচ্ছাসেবী, উপকারভোগীসহ সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং এ সহযোগিতা অব্যাহত রাখার আহ্বান জানান।
উল্লেখ্য, জাতিসংঘ গৃহীত এসডিজির অভিষ্ট অর্জনে বেসরকারি উন্নয়ন সংস্থা দোস্ত এইড বাংলাদেশ সোসাইটি শিক্ষা, স্বাস্থ্য, খাদ্য ও পুষ্টি, দারিদ্র্য বিমোচন, দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ ও কর্মসংস্থান তৈরি, প্রতিবন্ধী পূণর্বাসন, গৃহহীনদের জন্য গৃহ নির্মাণ, নিরাপদ পানি ও স্যানিটেশন, জলবায়ু পরিবর্তনে সচেতনা, জরুরি সহায়তাসহ বিভিন্ন ধরনের ৩০ টি প্রোগ্রামে নিয়মিত কাজ করে থাকে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।