• মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ১০:১২ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
জামালপুর ইসলামপুরে নিজের বৈধ জমি দখলদার মুক্ত করতে সংবাদ সম্মেলন জামালপুরে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত জামালপুরে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত মেলান্দহে বাংলাদেশ কৃষি ব্যাংকের ‘ব্যাংকার-গ্রাহক সম্পর্ক ও গ্রাহক সেবা উন্নয়ন’ শীর্ষক মতবিনিময় সভা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার জন্য সোনার মানুষ দরকার–ধর্মমন্ত্রী ফরিদুল হক খান দুলাল এমপি আল-হেরা আধুনিক  ও হিফজুল কোরআন  ইন্টারন্যাশনাল মাদরাসার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা পুরস্কার বিতরণ প্রকাশিত সংবাদের তীব্র প্রতিবাদ প্রকাশিত সংবাদের তীব্র প্রতিবাদ কুড়িগ্রামের রাজিবপুরে ক্লু-লেস হত্যা মামলার রহস্য উদঘাটন ও মূলহোতাকে গ্রেফতার করেছে পুলিশ জিআই পন্য হিসেবে অনুমোদন পেল জামালপুরের নকশিকাঁথা

বেরোবি তে জামালপুর জেলা ছাত্র কল্যাণ সমিতির নবীন বরণ 

মোঃ শফিকুল ইসলাম ইরফান
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ২০২২-২০২৩শিক্ষাবর্ষে ভর্তি হওয়া নবীণ শিক্ষার্থীদের বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে বরণ করে নেয় “জামালপুর জেলা ছাত্র কল্যাণ সমিতি”
গত শনিবার (২৫ নভেম্বর) বিকেল সাড়ে ৪ টায় অ্যাকাডেমিক ভবন-৩ এর মানেজমেন্ট বিভাগের গ্যালারি রুমে নবীণ বরণ অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানে  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর জেলার অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মোঃ রেজাউল করিম,পীরগাছার হেলথ এন্ড স্যানিটেশন সেক্টর কর্মকর্তা শামসুল দ্বহা,বেরোবি ছাত্রলীগ সভাপতি পোমেল বড়ুয়া,জামালপুর জেলা ছাত্র কল্যাণ সমিতির উপদেষ্টা ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আজিজুর রহমান ও রাষ্ট্র বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ কাজী রিজওয়ান হোসেন সহ সংগঠনের অন্যান্য শিক্ষার্থীবৃন্দ।
অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন ফাইন্যান্স অ্যান্ড ইনরমেশন স্টাডিজ বিভাগের শিক্ষার্থী জয়ন্ত দাস ঋত্বিক। প্রথমেই কুরআন তিলাওয়াত এর মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়।এরপর অতিথিবৃন্দ নবীনদের হাতে ক্রেস্ট তুলে দিয়ে তাদের বরণ করে নেন এবং নবীণ শিক্ষার্থীদের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন।
 অতিথির বক্তব্যে, মোঃ রেজাউল করিম,
নিজের ব্যক্তিজীবনের অধ্যাবসায় ও সংগ্রামের কথা ব্যক্ত করে শিক্ষার্থীদের অনুপ্রেরণা দেন এবং প্রতিটি শিক্ষার্থীকে একাডেমিক পড়াশুনায় মনযোগী হতে বলেন এবং ক্যারিয়ার বিষয়ে সচেতন হওয়ার পরামর্শ দেন।
সংগঠনটির উপদেষ্টা ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট এর অধ্যাপক ড.মোহাম্মদ আজিজুর রহমান তার বক্তব্যে বলেন,
“আমরা সুদূর জামালপুর থেকে নদী পেরিয়ে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ৭৫ একরের এই প্রাঙ্গণে এসেছি। আমরা প্রত্যেকেই এই জায়গায় জামালপুরের প্রতিনিধিত্ব করছি। আমরা
নিজেদের ইতিবাচক কর্মকাণ্ডের মাধ্যমে বেরোবিতে জামালপুরের সুনাম অক্ষুন্ন রাখব,এমন কিছু করবো না যা আমাদের এলাকার সুনামকে নষ্ট করে,এছাড়াও তিনি শিক্ষার্থীদের জীবনের প্রতিটি ক্ষেত্রে সৎ ও নিষ্ঠাবান থাকার উপদেশ দেন।”
বেরোবি ছাত্রলীগের সভাপতি পোমেল বড়ুয়া তার বক্তব্যে, জামালপুরের নামকরনের কাহিনী ও জামালপুরের ঐতিহ্যবাহী পিঠালি ও নকশিকাঁথার বিভিন্ন সুনাম ও সুখ্যাতির কথা উল্লেখ করেন এবং নবীণ শিক্ষার্থীদের দিকনির্দেশনামূলক উপদেশ প্রদান করেন ও জামালপুর জেলা ছাত্র কল্যাণ সমিতির প্রত্যেকটি সদস্য যেন জীবনে সাফল্যের চূড়ান্ত শিখড়ে পৌঁছায় এই প্রত্যাশা ব্যক্ত করেন।
বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সিনিয়র শিক্ষার্থী মমিন নবীণদের উদ্দেশে বলেন “মাটির টানে হৃদয়ের বন্ধনে আজ আমরা এখানে সবাই একত্রিত হয়েছি,জেলা সমিতি আমাদের এক ভালবাসার জায়গা,সেই ভালোবাসার জায়গা থেকে আমরা প্রত্যেকেই আমাদের নিজেদের মধ্যে ভ্রাতৃত্বের বন্ধন কে অটুট রাখতে একসাথে কাজ করে যাব।জেলা সমিতির সকল উদ্যোগে শ্রম ও সময় দিয়ে পাশে থাকব।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।