• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১২:০১ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
জামালপুরে এসএসসিতে জিপিএ ৫ পেল ফতেমা তাবাচ্ছুম নিষ্ঠা জামালপুরে টানা ৩ বার রোবার স্কাউট কমিশনার নির্বাচিত হলেন অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান মুক্তা সরিষাবাড়ীতে গুলি পিস্তল ম্যাগাজিন উদ্ধার, আসামী রুকন পলাতক বকশীগঞ্জ উপজেলা নির্বাচন নিয়ে সংবাদ সম্মেলন করলেন এমপি কন্যা মাদারগঞ্জে কয়লাবাহী ট্রাক উল্টে চালক নিহত বকশীগ‌ঞ্জে শিক্ষার্থী‌দের সা‌থে ও‌সির মত‌বি‌নিময় সভা জামালপুরে ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তির সপ্তাহের সমাপনী বকশীগঞ্জে উপজেলা নির্বাচনে নিজের নিরপেক্ষতা জানিয়ে পত্র দিলেন এমপি নূর মোহাম্মদ ইসলামপুরে সেফটিক ট্যাংক খননের সময় মাটি চাপায় শ্রমিকের মৃত্যু তীব্র তাপদাহে বিশুদ্ধ পানি ও শরবত বিতরন আশেক মাহমুদ কলেজের ছাত্রছাত্রীদের

জামালপুরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত

এম.এফ.এ মাকাম :

স্মার্ট বাংলাদেশের প্রত্যয়, দুর্যোগ প্রস্তুতি সবসময় এ প্রতিপাদ্য সামনে রেখে শুক্রবার জামালপুরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত হয়।
সকাল ১০টায় জিলা স্কুল প্রাঙ্গন থেকে শহরে শোভাযাত্রা বের হয়। শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করার পর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দিবসটির তাৎপর্য ও গুরুত্ব তুলে ধরে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক শ্রাবস্তী রায়।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মোক্তার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ প্রনয় কান্তি দাস, বীর মুক্তিযোদ্ধা সুজায়াত আলী ফকির, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স জামালপুর কার্যালয়ের সহকারী পরিচালক সৈয়দ মোরশেদ হোসেন, উন্নয়ন সংঘের মানবসম্পদ উন্নয়ন পরিচালক জাহাঙ্গীর সেলিম, রেড ক্রিসেন্টের উপপরিচালক মোঃ হায়দর আলী প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আলমগীর হোসেন।
অনুষ্ঠান বাস্তবায়নে ওয়ার্ল্ড ভিশন ও উন্নয়ন সংঘ বাস্তবায়নাধীন এরিয়া প্রোগ্রাম সার্বিক সহায়তা করে।
শোভাযাত্রা ও আলোচনা সভায় অন্যান্যের মাঝে অংশ নেন ব্র্যাক, রেড ক্রিসেন্ট, ইসলামিক রিলিফ, ইএসডিও, সুশিলনসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের শতাধীক প্রতিনিধি।
জেলা প্রশাসক শ্রাবস্তী রায় বলেন স্মার্ট বাংলাদেশ গড়তে হলে নাগরিকদের স্মাট হতে হবে। যে কোন দুর্যোগে ক্ষতির মাত্রা সহনীয় পর্যায়ে নিয়ে আসতে হলে আমাদের সবধরণের প্রস্তুতি গ্রহণ করতে হবে। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্ব দুর্যোগ প্রস্তুতি ও মোকাবেলা বিশ্বের কাছে বাংলাদেশ আজ রোল মডেল হিসেবে পরিণত হয়েছে। নাগরিকদের সচেতনতা প্রাকৃতিক ও মানবসৃষ্ট দুর্যোগ মোকাবেলা করতে সহজ হয়। তিনি বলেন আধুনিক তথ্য, প্রযুক্তির কল্যাণে আমরা সহজেই দুর্যোগের পূর্বাভাস আগে থেকেই পেয়ে যাই। ফলে প্রাণহানী থেকে শুরু করে ক্ষতির মাত্রা একেবারেই কম হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।