• শুক্রবার, ১০ মে ২০২৪, ১১:০৩ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
মাদারগঞ্জে কয়লাবাহী ট্রাক উল্টে চালক নিহত বকশীগ‌ঞ্জে শিক্ষার্থী‌দের সা‌থে ও‌সির মত‌বি‌নিময় সভা জামালপুরে ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তির সপ্তাহের সমাপনী বকশীগঞ্জে উপজেলা নির্বাচনে নিজের নিরপেক্ষতা জানিয়ে পত্র দিলেন এমপি নূর মোহাম্মদ ইসলামপুরে সেফটিক ট্যাংক খননের সময় মাটি চাপায় শ্রমিকের মৃত্যু তীব্র তাপদাহে বিশুদ্ধ পানি ও শরবত বিতরন আশেক মাহমুদ কলেজের ছাত্রছাত্রীদের ইসলামপুরে উপজেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদন্দ্বীতায় এড.আঃ সালাম চেয়ারম্যান নির্বাচিত বকশীগঞ্জে র‍্যাবের অভিযানে ২৪ কেজি গাঁজাসহ আটক-৩ জামালপুরে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয় শীর্ষক মতবিনিময় সভা জামালপুরে তীব্র দাবদাহে দোস্ত এইড বাংলাদেশ সোসাইটির খাবার পানি ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ

কুড়িগ্রামের রাজীবপুরে সাজানো মামলায় আসামী ৩য় শ্রেণির ছাত্র !

সহিজল ইসলাম সজল,রাজীবপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি :

 

 

কুড়িগ্রামের রাজীবপুর থানায় দায়ের হওয়া একটি মামলায় নজরুল ইসলাম (৮) নামের তৃতীয় শ্রেণির এক ছাত্রকে আসামি করার খবর পাওয়া গেছে।সাজানো মারপিট ও ছিনতাইয়ের ওই মামলায় যে  ৯জনকে অভিযুক্ত করা হয়েছে তাদের বাড়িও পৃথক তিন এলাকায়।

 

রাজীবপুর থানায় মামলাটি রেকর্ড করা হয় ঘটনার ৭দিন পর গত শনিবার (১৪ মার্চ) যার নম্বর-৫। অভিযোগ উঠেছে অর্থের বিনিময়ে মিথ্যা মামলা এবং এক শিশুকে অভিযুক্ত করার ঘটনায় এলাকার মানুষর মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

 

রাজীবপুর থানায় দায়ের করা ওই মারপিট ও ছিনতাইয়ের মামলার বাদি আব্দুল বারেক’র লিখিত অভিযােগ সূত্রে জানা গেছে, গত ৭ মার্চ রাত ৮টার দিকে থানা থেকে মাত্র ১শ’ গজ দূর সােহরাব হােসেন নামের এক কাঠ ব্যবসায়িকে হামলা এবং মারপিট করে ২ লাখ ২৩ হাজার টাকা ছিনতাই করে নেয়া হয়। এ কাজে ৯জনকে অভিযুক্ত করা হয় এর মধ্যে ৮নং আসামি নজরুল ইসলাম নামের তৃতীয় শ্রেণির এক ছাত্রের নাম রয়েছে। ঘটনার ৭দিন পর পুলিশ অর্থের বিনিময়ে মামলাটি রজু করেছে বলে এলাকায় ব্যাপক সমালােচনার সৃষ্টি হয়েছে। ওই মামলায় ৯নং আসামি সােনা মিয়াকে পুলিশ মঙ্গলবার গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করেছে।

 

উপজেলার জাউনিয়ারচর গ্রামের বাসিন্দা ওই মামলার চার নম্বর আসামি তারা মিয়া বলেন, ‘আমার ছেলে নজরুল ইসলাম তৃতীয় শ্রেণিতে লেখাপড়া করে। আমরা ঘটনার কিছুই জানি না অথচ আমাকসহ আমার দুই ছেলেকে আসামি করেছে। আমি যতটুটু জানি আমার ভাইয়ের ছেলে আমিনুল ইসলামের সঙ্গে মামলার বাদির পরিবারের সাথে বিরােধ রয়েছে। এই বিরােধের জের ধরে মিথ্যা ঘটনা সাজিয়ে মামলা দায়ের করা হয়েছে । পুলিশ টাকা পেয়ে খোঁজখবর না নিয়েই নিয়ে তা গ্রহণ করে।

 

জাউনিয়ারচর সাকসেস প্রি-ক্যাডেট একাডেমির প্রধান শিক্ষক রেজাউল করিম বলেন, ‘আমার স্কুলে তৃতীয় শ্রেণিতে লেখাপড়া করে নজরুল ইসলাম নামের শিশুটি। সে লেখাপড়ায় খুবই ভালাে। তাকে মিথ্যা মামলায় আসামি করার খবর শুনে আমি হতবাগ হয়েছি।’

 

একই মামলার আরেক আসামি আব্দুর রশীদ বলেন, ‘যে দিনের ঘটনা সেদিন আমি ময়মনসিংহের একটি ক্লিনিকে চিকিৎসাধীন ছিলাম অথচ আমাকেও আসামি করেছে।’

 

এ প্রসঙ্গে জানতে চাইলে রাজীবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) গােলাম মাের্শেদ তালুকদার বলেন, বয়স বেশি উল্লেখ করার কারনে আমরা বুঝতে পারিনি নজরুল ইসলাম   তৃতীয় শ্রেণির ছাত্র । আর অভিযােগের সত্যতা পাওয়ার কারনেই মামলা নেয়া হয়েছে। কোনাে অর্থ গ্রহণ করা হয়নি। তবে আদালতে অভিযােগপত্র দায়ের করার আগে আমরা ওই শিশুর নাম বাদ দিয়ে দিবাে।

 

 

 


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।