• সোমবার, ২০ মে ২০২৪, ০৮:৫৭ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
জামালপুরে আউশ ধান আবাদ ও উৎপাদন বৃদ্ধিতে করণীয় শীর্ষক অবহিতকরণ কর্মশালা বকশীগঞ্জে বিশ্ব উচ্চ রক্তচাপ দিবস পালিত জামালপুরে দোস্ত এইড বাংলাদেশ সোসাইটি’হুইল চেয়ার ৫০ জন প্রতিবন্ধী দেওয়ানগঞ্জে ভোটের মাঠে এগিয়ে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মুন্নী আক্তার জামালপুরে এসএসসিতে জিপিএ ৫ পেল ফতেমা তাবাচ্ছুম নিষ্ঠা জামালপুরে টানা ৩ বার রোবার স্কাউট কমিশনার নির্বাচিত হলেন অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান মুক্তা সরিষাবাড়ীতে গুলি পিস্তল ম্যাগাজিন উদ্ধার, আসামী রুকন পলাতক বকশীগঞ্জ উপজেলা নির্বাচন নিয়ে সংবাদ সম্মেলন করলেন এমপি কন্যা মাদারগঞ্জে কয়লাবাহী ট্রাক উল্টে চালক নিহত বকশীগ‌ঞ্জে শিক্ষার্থী‌দের সা‌থে ও‌সির মত‌বি‌নিময় সভা

জামালপুরের দেওয়ানগঞ্জে স্বাস্থ্যবিধি মেনে ছাড়লো আন্ত:নগর তিস্তা ট্রেন

দেওয়ানগঞ্জ সংবাদদাতা:
স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে যাত্রা শুরু করলো আন্তঃনগর তিস্তা এক্সপ্রেস ট্রেনটি বেলা তিন ঘটিকায় দেওয়ানগঞ্জ স্টেশন থেকে ট্রেনটি যাত্রা শুরু করে ঢাকা অভিমুখে । দেওয়ানগঞ্জ উপজেলা প্রশাসন এবং রেলওয়ে স্টেশন কর্তৃপক্ষের  কড়া  সতর্কতামূলক ব্যবস্থাপনায় বেলা দুই টার দিকেই শুরু হয় নজরদারি শুরু হয়।
বেলা  ২ ঘটিকার দিকে দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহি অফিসার সুলতানা রাজিয়ার নেতৃত্বে এক মোবাইল কোর্ট অভিযানে নামে যাত্রীদের স্বাস্থ্য বিধি এবং অন্যান্য সামাজিক দূরত্বের প্রত্যেকটি বিষয় খুঁটিয়ে-খুঁটিয়ে চেক করা হয় ।
যে সমস্ত যাত্রীরা বাড়ি থেকে স্বাস্থ্যবিধির না মেনে স্টেশনে এসেছিলেন তাদেরকে শতভাগ স্বাস্থ্যবিধি মেনে সাবান পানি দিয়ে হাত ধুয়ে মুখে মাস্ক লাগিয়ে তারপরেই তাদেরকে ট্রেনে প্রবেশের অনুমতি প্রদান করা হয় ।
দেওয়ানগঞ্জ রেলওয়ে স্টেশন সূত্রে জানা গেছে গত  মার্চ মাসের ২৫ তারিখে অন্যান্য স্থানের মতো এই স্টেশনের সমস্ত ট্রেন বন্ধ হয়ে যায়  দীর্ঘ দুই মাস নয় দিন পরে আজ  পুনরায় চালু হলো দেশের অন্যতম  প্রাচীন ঐতিহ্যবাহী এই তিস্তা ট্রেনটি ।  এক সিট পরপর দূরত্ব বজায় রেখে আজ টিকিট বিক্রি করা হয় ।  আজ ৫৯ টি টিকিট বিক্রি হয় এই স্টেশন থেকে ।
দেওয়ানগঞ্জ রেলওয়ে স্টেশন এর ভারপ্রাপ্ত স্টেশন মাস্টার মোহাম্মদ আবদুল বাতেন বলেন দীর্ঘ বিরতির পর  আজ তিস্তা ট্রেনটি এখান থেকে ঢাকা অভিমুখে যাত্রা শুরু করলো ।তিস্তা এবং ব্রহ্মপুত্র নামে দুটি অন্তনগর ট্রেন আপাতত এই রুটে চলাচল করবে ।
শতভাগ স্বাস্থ্যবিধির সমস্ত নিয়মকানুন মেনে যাত্রীদেরকে ট্রেনে উঠিয়ে দিয়েছি । স্টেশনে আমরা ব্লিচিং পাউডার দিয়ে পরিষ্কার পরিছন্ন করেছি ট্রেনের  অভ্যন্তরীণ কামরা গুলাকে যথাযথভাবে পরিষ্কার করা হয়েছে ।
আজকের এই ব্যতিক্রমী অভিযান  সম্পর্কে দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহি অফিসার সুলতানা রাজিয়া বলেন তিস্তা  দীর্ঘ বিরতির পর আজ ট্রেনটি  এই রোডে আবার যাত্রা শুরু করলো । যাত্রী দের জনসচেতনতার জন্য আমরা আজকে অভিযানে এসেছিলাম ।শতভাগ স্বাস্থ্যবিধি মেনে যাত্রীদেরকে আমরা ট্রেনে ওঠার পরামর্শ দিয়েছি ।
তিস্তার ট্রেনে মোবাইল কোর্ট  বিষয়ে  অভিযানে অংশগ্রহণ করা  দেওয়ান গঞ্জ সহকারি  কমিশনার (ভূমি) মোঃ আসাদুজ্জামান কালের কণ্ঠকে বলেন আজ আমরা এখান থেকে শতভাগ স্বাস্থ্যবিধি মেনে ট্রেনটিকে যাত্রা শুরু করে দিলাম । সামাজিক দূরত্ব মেনে যেন যাত্রীরা ট্রেনে ভ্রমণ করে এজন্য তাদেরকে সচেতন করা হয়েছে । আমরা নিজে দাঁড়িয়ে থেকে যাত্রীদের কে তাদের স্বাস্থ্যবিধি নজরদারি করেছি । ট্রেন চলাচলে যাত্রীদের স্বাস্থ্যবিধি মনিটরিং করার জন্য আমাদের এই অভিযান অব্যাহত থাকবে ।
আজকের এই অভিযানে দেওয়ান গঞ্জ মডেল থানা পুলিশ জিআরপি থানা পুলিশ এবং রেলওয়ে স্টেশনের অন্যান্য কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন ।
উল্লেখ্য  তিস্তা ট্রেন টি ময়মনসিংহ বিভাগের মধ্যে অন্যতম ঐতিহ্যবাহী প্রাচীনতম একটি  অন্ত:নগর ট্রেন । এই ট্রেনের উপর এই অঞ্চলের অধিকাংশ যাত্রী নির্ভর করে ।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।