• শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ১২:১৬ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
জামালপুরে ভাষা সৈনিক অধ্যক্ষ সুজায়েত আলি মিঞা স্মরণ সভা অনুষ্ঠিত জামালপুরে সুফল—২ প্রকল্পের বন্যা পূর্বাভাস তথ্য প্রদানকারী প্রশিক্ষণ অনুষ্ঠিত সরিষাবাড়িতে ডাঃ মুরাদ এর বিরুদ্ধে কটুক্তি ও ইউএনও উপমা ফারিসার অপসারন দাবীকারীদের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ মাবেশ জামালপুরে কেক কাটা, পিঠা উৎসব ও আলোচনা সভার মধ্য দিয়ে এস এ  টিভির জন্মদিন পালিত দেওয়ানগঞ্জে সীডস এর মাধ্যমে ব্যবসা সহায়তা উপকরণ বিতরণ রাজিবপুরে ১৯০৮ পিচ ইয়াবা ৩টি মোবাইল সেট ও নগদ ১২ হাজার টাকাসহ ২ জন গ্রেফতার জামালপুরে শিশু স্বাস্থ্যের পুষ্টিগত অবস্থার অনুসন্ধান শীর্ষক সভা জামালপুরে ৫টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী জামালপুরে ৪৩তম বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন কুড়িগ্রামে ইয়ং ইনোভেটরস বাংলাদেশ এর শীতবস্ত্র বিতরন

কুড়িগ্রামে ইয়ং ইনোভেটরস বাংলাদেশ এর শীতবস্ত্র বিতরন

আহসান হাবীব লিটুঃ

পৌষের শীতলতার ছাপ সারা দেশব্যপী। শীতকাল শহুরে জীবনে আমেজ তৈরি করলেও তা নির্দয় অসহায়-গরীব মানুষদের প্রতি, বিশেষত দেশের উত্তরাঞ্চলের মানুষদের। এই শীতার্ত মানুষদের কিছুটা উষ্ণতার স্পর্শ দিতে ০৭ই জানুয়ারি থেকে ১৩ই জানুয়ারি ২০২৩ ইং তারিখে “ইয়ং ইনোভেটরস বাংলাদেশ” নামক সেচ্ছাসেবী সংগঠন রংপুর, কুড়িগ্রাম এবং জামালপুর জেলার কয়েকটি স্থানে পালন করে “শীতবস্ত্র বিতরণ কর্মসূচী”।

গত ৭ই জানুয়ারি ২০২৩ থেকে ১৩ই জানুয়ারি ২০২৩ ইং পর্যন্ত ঢাকা, রংপুর, কুড়িগ্রাম এবং জামালপুর জেলার কয়েকটি স্থানে শীতবস্ত্র বিতরণ করা হয়। প্রায় আড়াই শতাধিক মানুষকে সহযোগীয় উক্ত শীতবস্ত্র বিতরণ কর্মসূচী সুষ্ঠুভাবে সম্পন্ন হয়। ইয়ং ইনোভেটরস বাংলাদেশ এর সেচ্ছাসেবীরা শীতবস্ত্র বিতরণ করেন। উক্ত অনুষ্ঠানে স্বেচ্ছাসেবীদের পাশাপাশি আরও উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা আরাফাত তপু।

সংগঠনটির প্রতিষ্ঠাতা জনাব আরাফাত তপু’র কাছে ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, ” প্রতিষ্ঠালগ্ন থেকেই আমরা সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়ে তাদের জীবনমান উন্নয়নের চেষ্টা করে যাচ্ছি। এরই ধারাবাহিকতায় এবারের তীব্র শীতে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর এই ছোট্ট প্রচেষ্টা আমাদের। সকলের সহযোগিতায় ভবিষত্যেও আমরা এধরণের কার্যক্রম অব্যহত রাখতে বদ্ধ পরিকর।”

উল্লেখ্য যে, ইয়ং ইনোভেটরস বাংলাদেশ সংগঠনটি ২০১৮ সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকেই যুব উন্নয়ন, সামাজিক মূল্যবোধ সৃষ্টি, জনসচেতনতা এবং অসহায়-দরিদ্র মানুষের জন্য কাজ করে যাচ্ছে। যার একটি অংশ শীতবস্ত্র বিতরণ কর্মসূচি। চলতি বছরে সংগঠনটি ঢাকা, কুড়িগ্রাম, রংপুর ও জামালপুরে তাদের সেচ্ছাসেবীদের মাধ্যমে দু’শত এর বেশি শীতবস্ত্র বিতরণ করে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।