• মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৩:১৪ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শেখ হাসিনা পল্লী উন্নয়ন একাডেমী জামালপুরের ভূমিকা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত জামালপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তঃ কলেজ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন জামালপুর জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত বকশীগঞ্জে গরুকে গোসল করাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে গৃহবধূর মৃত্যু জামালপুরে দুর্নীতিবিরোধী বিতর্ক অনুষ্ঠান বকশীগঞ্জে জাতীয় ভিটামিন’এ’ প্লাস ক্যাম্পেইন অবহিতকরন ও পরিকল্পনা সভা জামালপুরে ৬৫ বছরের পুরনো গবা খাল পরিচ্ছন্নতা অভিযান শুরু জামালপুর ডিবির ওসি কাজী শাহনেওয়াজ এর অভিযানে ৪০(চল্লিশ) কেজি গাজাঁ সহ ইউপি সদস্য গ্রেফতার জামালপুরে হিজড়া জনগোষ্ঠীর উন্নয়নে অংশীজনদের সাথে মতবিনিময় বকশীগঞ্জে সভাপতির বিরুদ্ধে স্কুলের ১৩টি গাছ বিক্রির অভিযোগ

কুড়িগ্রামে ইয়ং ইনোভেটরস বাংলাদেশ এর শীতবস্ত্র বিতরন

আহসান হাবীব লিটুঃ

পৌষের শীতলতার ছাপ সারা দেশব্যপী। শীতকাল শহুরে জীবনে আমেজ তৈরি করলেও তা নির্দয় অসহায়-গরীব মানুষদের প্রতি, বিশেষত দেশের উত্তরাঞ্চলের মানুষদের। এই শীতার্ত মানুষদের কিছুটা উষ্ণতার স্পর্শ দিতে ০৭ই জানুয়ারি থেকে ১৩ই জানুয়ারি ২০২৩ ইং তারিখে “ইয়ং ইনোভেটরস বাংলাদেশ” নামক সেচ্ছাসেবী সংগঠন রংপুর, কুড়িগ্রাম এবং জামালপুর জেলার কয়েকটি স্থানে পালন করে “শীতবস্ত্র বিতরণ কর্মসূচী”।

গত ৭ই জানুয়ারি ২০২৩ থেকে ১৩ই জানুয়ারি ২০২৩ ইং পর্যন্ত ঢাকা, রংপুর, কুড়িগ্রাম এবং জামালপুর জেলার কয়েকটি স্থানে শীতবস্ত্র বিতরণ করা হয়। প্রায় আড়াই শতাধিক মানুষকে সহযোগীয় উক্ত শীতবস্ত্র বিতরণ কর্মসূচী সুষ্ঠুভাবে সম্পন্ন হয়। ইয়ং ইনোভেটরস বাংলাদেশ এর সেচ্ছাসেবীরা শীতবস্ত্র বিতরণ করেন। উক্ত অনুষ্ঠানে স্বেচ্ছাসেবীদের পাশাপাশি আরও উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা আরাফাত তপু।

সংগঠনটির প্রতিষ্ঠাতা জনাব আরাফাত তপু’র কাছে ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, ” প্রতিষ্ঠালগ্ন থেকেই আমরা সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়ে তাদের জীবনমান উন্নয়নের চেষ্টা করে যাচ্ছি। এরই ধারাবাহিকতায় এবারের তীব্র শীতে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর এই ছোট্ট প্রচেষ্টা আমাদের। সকলের সহযোগিতায় ভবিষত্যেও আমরা এধরণের কার্যক্রম অব্যহত রাখতে বদ্ধ পরিকর।”

উল্লেখ্য যে, ইয়ং ইনোভেটরস বাংলাদেশ সংগঠনটি ২০১৮ সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকেই যুব উন্নয়ন, সামাজিক মূল্যবোধ সৃষ্টি, জনসচেতনতা এবং অসহায়-দরিদ্র মানুষের জন্য কাজ করে যাচ্ছে। যার একটি অংশ শীতবস্ত্র বিতরণ কর্মসূচি। চলতি বছরে সংগঠনটি ঢাকা, কুড়িগ্রাম, রংপুর ও জামালপুরে তাদের সেচ্ছাসেবীদের মাধ্যমে দু’শত এর বেশি শীতবস্ত্র বিতরণ করে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।