• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:১০ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
বকশীগঞ্জে বৃষ্টির জন্য প্রার্থনা করে ইসতিসকার নামাজ আদায় জামালপুরে  বিনামূল্যে ফ্রিল্যান্সিং উদ্বোধন করলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মোস্তফা আল মাহামুদ জামালপুর সদরে চুরি হওয়া ১৭ মোবাইল উদ্ধার করলো সদর থানা পুলিশ জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের নতুন সিন্ডিকেট সদস্য হলেন অধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ হারুন অর রশিদ জামালপুর সদরের শ্রীপুর ভালুকায় কৃষক সুরুজ আলীর জমি দখলের পায়তারার প্রতিবাদে সংবাদ সম্মেলন বকশীগ‌ঞ্জে ট্রাক চাপায় আইনজীবীর মৃত্যু স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদেরকে সার্বিকভাবে চৌকস হয়ে উঠতে হবে-ধর্মমন্ত্রী আগামীকাল পবিত্র ঈদুল ফিতর জামালপুরে হতদরিদ্র ২০০০ পরিবার পেল যুবনেতা ফারহান আহমেদ এর ঈদ উপহার হতদরিদ্র এক হাজার পরিবার পেলে জামালপুর জেলা প্রশাসনের ঈদ উপহার 

কুড়িগ্রামে ইয়ং ইনোভেটরস বাংলাদেশ এর শীতবস্ত্র বিতরন

আহসান হাবীব লিটুঃ

পৌষের শীতলতার ছাপ সারা দেশব্যপী। শীতকাল শহুরে জীবনে আমেজ তৈরি করলেও তা নির্দয় অসহায়-গরীব মানুষদের প্রতি, বিশেষত দেশের উত্তরাঞ্চলের মানুষদের। এই শীতার্ত মানুষদের কিছুটা উষ্ণতার স্পর্শ দিতে ০৭ই জানুয়ারি থেকে ১৩ই জানুয়ারি ২০২৩ ইং তারিখে “ইয়ং ইনোভেটরস বাংলাদেশ” নামক সেচ্ছাসেবী সংগঠন রংপুর, কুড়িগ্রাম এবং জামালপুর জেলার কয়েকটি স্থানে পালন করে “শীতবস্ত্র বিতরণ কর্মসূচী”।

গত ৭ই জানুয়ারি ২০২৩ থেকে ১৩ই জানুয়ারি ২০২৩ ইং পর্যন্ত ঢাকা, রংপুর, কুড়িগ্রাম এবং জামালপুর জেলার কয়েকটি স্থানে শীতবস্ত্র বিতরণ করা হয়। প্রায় আড়াই শতাধিক মানুষকে সহযোগীয় উক্ত শীতবস্ত্র বিতরণ কর্মসূচী সুষ্ঠুভাবে সম্পন্ন হয়। ইয়ং ইনোভেটরস বাংলাদেশ এর সেচ্ছাসেবীরা শীতবস্ত্র বিতরণ করেন। উক্ত অনুষ্ঠানে স্বেচ্ছাসেবীদের পাশাপাশি আরও উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা আরাফাত তপু।

সংগঠনটির প্রতিষ্ঠাতা জনাব আরাফাত তপু’র কাছে ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, ” প্রতিষ্ঠালগ্ন থেকেই আমরা সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়ে তাদের জীবনমান উন্নয়নের চেষ্টা করে যাচ্ছি। এরই ধারাবাহিকতায় এবারের তীব্র শীতে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর এই ছোট্ট প্রচেষ্টা আমাদের। সকলের সহযোগিতায় ভবিষত্যেও আমরা এধরণের কার্যক্রম অব্যহত রাখতে বদ্ধ পরিকর।”

উল্লেখ্য যে, ইয়ং ইনোভেটরস বাংলাদেশ সংগঠনটি ২০১৮ সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকেই যুব উন্নয়ন, সামাজিক মূল্যবোধ সৃষ্টি, জনসচেতনতা এবং অসহায়-দরিদ্র মানুষের জন্য কাজ করে যাচ্ছে। যার একটি অংশ শীতবস্ত্র বিতরণ কর্মসূচি। চলতি বছরে সংগঠনটি ঢাকা, কুড়িগ্রাম, রংপুর ও জামালপুরে তাদের সেচ্ছাসেবীদের মাধ্যমে দু’শত এর বেশি শীতবস্ত্র বিতরণ করে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।