• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১১:৪৮ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
মাদারগঞ্জে কয়লাবাহী ট্রাক উল্টে চালক নিহত বকশীগ‌ঞ্জে শিক্ষার্থী‌দের সা‌থে ও‌সির মত‌বি‌নিময় সভা জামালপুরে ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তির সপ্তাহের সমাপনী বকশীগঞ্জে উপজেলা নির্বাচনে নিজের নিরপেক্ষতা জানিয়ে পত্র দিলেন এমপি নূর মোহাম্মদ ইসলামপুরে সেফটিক ট্যাংক খননের সময় মাটি চাপায় শ্রমিকের মৃত্যু তীব্র তাপদাহে বিশুদ্ধ পানি ও শরবত বিতরন আশেক মাহমুদ কলেজের ছাত্রছাত্রীদের ইসলামপুরে উপজেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদন্দ্বীতায় এড.আঃ সালাম চেয়ারম্যান নির্বাচিত বকশীগঞ্জে র‍্যাবের অভিযানে ২৪ কেজি গাঁজাসহ আটক-৩ জামালপুরে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয় শীর্ষক মতবিনিময় সভা জামালপুরে তীব্র দাবদাহে দোস্ত এইড বাংলাদেশ সোসাইটির খাবার পানি ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ

জামালপুর জেলা পরিষদে ৫১ কোটি টাকার বাজেট ঘোষণা 

এম.এফ.এ মাকামঃ

জামালপুর জেলা পরিষদে ২০২৩-২০২৪ অর্থ বছরের জন্য ৫১ কোটি ২১ লাখ ৪৮ হাজার ৪৭২ টাকার উন্নয়ন বাজেট ঘোষণা করা হয়েছে।
 রবিবার (২৫ জুন) বিকালে জেলা পরিষদ মিলনায়তনে জামালপুর জেলা পরিষদের উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভায় এ বাজেট ঘোষণা করা হয়।
জামালপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন,  জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মুনমুন জাহান লিজা, প্যানেল চেয়ারম্যান ফারহানা সোমা, সাত উপজেলার সমন্বয় কমিটির সদস্য ও সাংবাদিকবৃন্দ।
সভা শেষে জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মুনমুন জাহান লিজা ২০২৩-২০২৪ অর্থবছরের বাজেট ঘোষণা করেন।
এবারের বাজেটে মোট আয় ধরা হয়েছে ৫১ কোটি ২১ লাখ ৪৮ হাজার ৪৭২ টাকার। এর মধ্যে সরকারি অনুদান থেকে ৭ কোটি টাকা সহ বিভিন্ন খাতে নিজস্ব তহবিলে আয় ধরা হয়েছে ১৭ কোটি ৪০ লাখ ৮৫ হাজার ৫৯২ টাকা। এছাড়া প্রারম্ভিক স্থিতি দেখানো হয়েছে নিজস্ব খাতে ১২ কোটি ১১ লাখ ৪৩ হাজার ৩১০ টাকা এবং এডিপি খাতে ৭  কোটি ৩৭ লাখ ৩ হাজার ৩০৬ টাকা।
অপরদিকে এবারের বাজেটে আয়ের সমান ব্যয় ধরা হয়েছে। বিভিন্ন উন্নয়ন খাতে সবচেয়ে বেশি ব্যয় দেখানো হয়েছে ১১ কোটি ৫৬ লাখ ২০ হাজার ৬১৩ টাকা। এছাড়া ব্যয়ের খাতে বছর শেষে নিজস্ব তহবিলে সম্ভাব্য সমাপনী স্থিতি দেখানো হয়েছে ৯ কোটি ৪৬ লাখ ৯১ হাজার ১৩৪ টাকা।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।