• শনিবার, ০৪ মে ২০২৪, ১২:০৭ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
তীব্র তাপদাহে বিশুদ্ধ পানি ও শরবত বিতরন আশেক মাহমুদ কলেজের ছাত্রছাত্রীদের ইসলামপুরে উপজেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদন্দ্বীতায় এড.আঃ সালাম চেয়ারম্যান নির্বাচিত বকশীগঞ্জে র‍্যাবের অভিযানে ২৪ কেজি গাঁজাসহ আটক-৩ জামালপুরে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয় শীর্ষক মতবিনিময় সভা জামালপুরে তীব্র দাবদাহে দোস্ত এইড বাংলাদেশ সোসাইটির খাবার পানি ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ জামালপুরে ১৫ টি ইউনিয়নে সার্বজনীন পেনশন স্কিমের বুথের উদ্বোধন দুর্নীতির অভিযোগে ইসলামপুর পৌর মেয়র কাদের সেখ বরখাস্ত বিএসইসি চেয়ারম্যানকে সিটি ব্রোকারেজ লিমিটেডের ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন দেওয়ানগঞ্জে সিডস কর্মসূচির অবহিতকরণ সভা জামালপুরে এইডস রোগী ২৮ জন কর্মশালায় প্রকাশ

দেওয়ানগঞ্জে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে বিশেষ বাজার চালু

মোস্তাইন বিল্লাহ, দেওয়ানগঞ্জ উপজেলা প্রতিনিধি।

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় স্বাস্থ্য বিধি মেনে তিনটি বিশেষ বাজার চালু করেছেন উপজেলা নির্বাহী অফিসার সুলতানা রাজিয়া। বাজার তিনটিতে সামাজিক দূরত্ব বজায় রেখে চলছে বেচাকেনা।

আজ ১২ এপ্রিল (রবিবার) থেকে উপজেলার তিনটি স্পটে বিভিন্ন বাজার বসার পদক্ষেপ হাতে নিয়েছে উপজেলা প্রশাসন। এ বাজারগুলোর মধ্যে মাংসের বাজার কলেজ মাঠে, মাছ ও কাঁচা বাজার হাইস্কুল মাঠে এবং গরুর হাটে দুধের বাজার চলছে। প্রবেশপথে রয়েছে পানি ও সাবানের ব্যবস্থা। সবাইকে ২০ সেকেন্ড হাত ধুয়ে ঢুকতে হবে। এছাড়া ব্যবসায়ী ও ক্রেতাদের জন্য চিহ্ন দিয়ে স্থান নির্ধারণ করা হয়েছে।

সরেজমিনে দেখা গেছে, দেওয়ানগঞ্জ সরকারি হাই স্কুল মাঠে মাছ ও কাঁচা তরকারির বজার  বসেছে। এ বাজারে প্রবেশপথে রাখা হয়েছে পানি ও সাবান। সেখানে দায়িত্ব পালন করছে গ্রাম পুলিশ। এছাড়া ব্যবসায়ীদের জন্য শতাধিক ত্রিপল দেয়া হয়েছে।

জানা গেছে, করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকারি নির্দেশনা মেনেই ব্যতিক্রম এ উদ্যোগ নিয়েছেন ইউএনও। নিরাপদে বেচাকেনার সুযোগ সৃষ্টি হওয়ায় খুশি উপজেলাবাসী। এমন উদ্যোগ সাড়া ফেলেছে সচেতন মহলেও। তাদের দাবি, উপজেলার সবগুলা বাজারে এ ব্যবস্থা করা জরুরি।

উপজেলা নিবার্হী কর্মকর্তা সুলতানা রাজিয়া সাংবাদিকদের  বলেন কাঁচাবাজারগুলো বিদ্যালয়/কলেজ/খেলার মাঠে স্থানান্তর করা হয়েছে। ক্রেতা-বিক্রেতারা সামাজিক দূরত্বে বেচাকেনা করলে করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি কমবে।

তিনি আরো বলেন, এই উপজেলায় ২ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। তাদের চিকিৎসার জন্য কত কাল তাদেরকে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজে স্থানান্তর করা হয়েছে। আমি চাই এই উপজেলায় যেন আর করোনা রোগী সনাক্ত না হয়। যার কারণেই বিশেষ ব্যবস্থা করা হয়েছে বাজারগুলোতে।

উপজেলা প্রশাসনের এই বিশেষ উদ্যোগটি স্থানীয় বাসিন্দাদের মধ্যে প্রশংসার সৃষ্টি করেছে। তাদের দাবি প্রশাসনের সঠিক হস্তক্ষেপে দেওয়ানগঞ্জে বাজারগুলোতে সচেতনতা সৃষ্টি হবে। এই বাজারগুলো উপজেলা প্রত্যেকটি ইউনিয়নে করা গেলে আরো সুফল বয়ে আনবে বলে স্থানীয়রা জানান।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।