• সোমবার, ০৬ মে ২০২৪, ১১:০৬ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
মাদারগঞ্জে কয়লাবাহী ট্রাক উল্টে চালক নিহত বকশীগ‌ঞ্জে শিক্ষার্থী‌দের সা‌থে ও‌সির মত‌বি‌নিময় সভা জামালপুরে ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তির সপ্তাহের সমাপনী বকশীগঞ্জে উপজেলা নির্বাচনে নিজের নিরপেক্ষতা জানিয়ে পত্র দিলেন এমপি নূর মোহাম্মদ ইসলামপুরে সেফটিক ট্যাংক খননের সময় মাটি চাপায় শ্রমিকের মৃত্যু তীব্র তাপদাহে বিশুদ্ধ পানি ও শরবত বিতরন আশেক মাহমুদ কলেজের ছাত্রছাত্রীদের ইসলামপুরে উপজেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদন্দ্বীতায় এড.আঃ সালাম চেয়ারম্যান নির্বাচিত বকশীগঞ্জে র‍্যাবের অভিযানে ২৪ কেজি গাঁজাসহ আটক-৩ জামালপুরে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয় শীর্ষক মতবিনিময় সভা জামালপুরে তীব্র দাবদাহে দোস্ত এইড বাংলাদেশ সোসাইটির খাবার পানি ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ

কুড়িগামের রৌমারী উপজেলার টাপুরচর লকডাউন

সহিজল ইসলাম রাজীবপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি
কুড়িগ্রামের  রৌমারী উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়নের জেলার প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ায় ওই ইউনিয়নের টাপুরচর এলাকা লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।
সোমবার (১৩ এপ্রিল) সন্ধ্যায় রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা  (ইউএনও) মোঃ আল  ইমরান সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।তিনি আরও বলেন উপজেলায় একজন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর বিষয়টি তাৎক্ষনিকভাবে জেলা প্রশাসনকে জানানো হয়। একই সঙ্গে পরবর্তী নির্দেশনা চাওয়া হলে জেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী  প্রাথমিকভাবে টাপুরচর এলাকাটি লকডাউন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  সংশ্লিষ্ট ইউনিয়ন কিংবা পুরো উপজেলা লকডাউন ঘোষণা করা হবে  কিনা তা কৃর্তপক্ষের নির্দেশনা অনুযায়ী পরবর্তী সিদ্ধান্ত  নেওয়া হবে।
জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, রৌমারী উপজেলায় করোনা আক্রান্ত ১৭ বছর বয়সী ওই  কিশোর সম্প্রতি ঢাকার সাভারে তার মামা বাড়ি বেড়াতে গিয়েছিল। গত ৭ এপ্রিল সে রৌমারীতে আসে। পরে গত ১১ এপ্রিল  তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। সোমবার (১৩ এপ্রিল) তার করোনা পরীক্ষার ফল পজিটিভ আসে।
রৌমারী থানা অফিসার ইনচার্জ (ওসি) আবু মোহাম্মদ দিলওয়ার হাসান ইনাম এর বরাত দিয়ে ইউএনও আল ইমরান বলেন, ‘ওই কিশোরের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। সে জানিয়েছে, তার শরীরে জ্বর নেই। কোনও উপসর্গ ছাড়া সে এখনও  স্বাভাবিক রয়েছে।
প্রসঙ্গত, রৌমারীতে এ পর্যন্ত ৪৪ ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ৩৯ জনের ফলাফল পাওয়া গেছে। এদের মধ্যে এক জনের করোনা পজিটিভ।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।