• শনিবার, ১৮ মে ২০২৪, ১০:০১ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
দেওয়ানগঞ্জে ভোটের মাঠে এগিয়ে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মুন্নী আক্তার জামালপুরে এসএসসিতে জিপিএ ৫ পেল ফতেমা তাবাচ্ছুম নিষ্ঠা জামালপুরে টানা ৩ বার রোবার স্কাউট কমিশনার নির্বাচিত হলেন অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান মুক্তা সরিষাবাড়ীতে গুলি পিস্তল ম্যাগাজিন উদ্ধার, আসামী রুকন পলাতক বকশীগঞ্জ উপজেলা নির্বাচন নিয়ে সংবাদ সম্মেলন করলেন এমপি কন্যা মাদারগঞ্জে কয়লাবাহী ট্রাক উল্টে চালক নিহত বকশীগ‌ঞ্জে শিক্ষার্থী‌দের সা‌থে ও‌সির মত‌বি‌নিময় সভা জামালপুরে ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তির সপ্তাহের সমাপনী বকশীগঞ্জে উপজেলা নির্বাচনে নিজের নিরপেক্ষতা জানিয়ে পত্র দিলেন এমপি নূর মোহাম্মদ ইসলামপুরে সেফটিক ট্যাংক খননের সময় মাটি চাপায় শ্রমিকের মৃত্যু

দেওয়ানগঞ্জের সানন্দ বাড়িতে আওয়ামী লীগের ৭১ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

 এম.এ মোস্তাইন বিল্লাহ দেওয়ানগঞ্জ উপজেলা প্রতিনিধিঃ
 জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার সানন্দবাড়ীতে  জাতীয় দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে আওয়ামী লীগের ৭১ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয় । উপমহাদেশের অন্যতম প্রাচীন এবং ঐতিহ্যবাহী রাজনৈতিক দল আওয়ামীলীগ। এরই প্রতিষ্ঠাবার্ষিকী আজ পালন করা হয় ২ নং চরআমখাওয়া ইউনিয়ন অফিসকক্ষে। ১৯৪৯ সালের এই দিনে পুরান ঢাকার রোজ গার্ডেনে(হুমায়ুন সাহেবের বাড়ি) এক ঐতিহাসিক প্রেক্ষাপটে  জন্ম হয় ক্ষমতাসীন  দলটি।
 এরপর জাতিগঠনে প্রতিটি সোপানে মানবাধিকার আন্দোলনের প্রতিটি ধাপে গুরুত্বপূর্ণ অবদান রাখে আওয়ামীলীগ।
 আওয়ামীলীগের নেতৃত্বে ৬৬ এর ৬ দফা, ৬৯ এর গণআন্দোলনসহ দীর্ঘ সংগ্রামের পর ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে স্বাধীনতা লাভ করে বাঙালি জাতি। পৃথিবীর মানচিত্রে অভ্যুদয় ঘটে স্বাধীন সার্বভৌম বাংলাদেশের। সংগ্রাম ও সাফল্যের ৭১ বছর পূর্তিতে সীমিত আয়োজনে দেওয়ানগঞ্জ উপজেলার সানন্দ বাড়িতে আওয়ামীলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়। মহামারী করোনা ভাইরাসের কারণে জনসমাগম এড়িয়ে সীমিত আকারে চর আমখাওয়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাকক্ষে পালন করা হয় দিবসটি।
 সীমিত পরিসরে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চরআমখাওয়া  ইউনিয়ন আওয়ামী লীগ অফিস কক্ষের সামনে জাতীয় পতাকা উত্তোলন করেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ চরআমখাওয়া ইউনিয়ন শাখার আহ্বায়ক মোঃ আবু সামা আকন্দ। উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগের যুগ্ন আহবায়ক বকুল মিয়া, ছাত্রলীগ নেতা রুবেল সহ অন্যান্য জন। পরে ১৯৭৫ এর ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ নিহত সব শহীদ, জাতীয় চার নেতা, মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহীদ, বিভিন্ন আন্দোলন-সংগ্রামে মৃত্যুবরণকারী আওয়ামী লীগের নেতাকর্মী ও মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত সবার বিদেহী আত্মার মাগফেরাত ও শান্তি এবং বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ বঙ্গবন্ধুর পরিবারের সদস্যদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে দোয়া ও মোনাজাত করা হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।