• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:২৫ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
ইসলামপুরে উপজেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদন্দ্বীতায় এড.আঃ সালাম চেয়ারম্যান নির্বাচিত বকশীগঞ্জে র‍্যাবের অভিযানে ২৪ কেজি গাঁজাসহ আটক-৩ জামালপুরে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয় শীর্ষক মতবিনিময় সভা জামালপুরে তীব্র দাবদাহে দোস্ত এইড বাংলাদেশ সোসাইটির খাবার পানি ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ জামালপুরে ১৫ টি ইউনিয়নে সার্বজনীন পেনশন স্কিমের বুথের উদ্বোধন দুর্নীতির অভিযোগে ইসলামপুর পৌর মেয়র কাদের সেখ বরখাস্ত বিএসইসি চেয়ারম্যানকে সিটি ব্রোকারেজ লিমিটেডের ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন দেওয়ানগঞ্জে সিডস কর্মসূচির অবহিতকরণ সভা জামালপুরে এইডস রোগী ২৮ জন কর্মশালায় প্রকাশ মনোনয়নপত্র জমা দিলেন বকশগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী এমদাদুল হক এমদাদ

বকশীগঞ্জে নকল ডলার ব্যবসার খপ্পরে পড়ে প্রতারিত হচ্ছে মানুষ

বকশীগঞ্জ(জামালপুর)প্রতিনিধি :
জামালপুরের বকশীগঞ্জে সক্রিয় হয়েছে অবৈধ ডলার পার্টি। মানুষকে বিদেশী ডলার দেওয়ার আশ্বাস দিয়ে ডেকে এনে লাখ লাখ টাকা লুট করছে নকল ডলার পার্টির সদস্যরা।
বকশীগঞ্জ উপজেলার কয়েকটি গ্রামে জমজমাট নকল ডলার ব্যবসা চলছে বলে অভিযোগ রয়েছে।
গত ২৫ আগস্ট রাতে বকশীগঞ্জ পৌর এলাকার মেষেরচর গ্রামের ৫ ডলার প্রতারক শেরপুর সদর থানায় আটক হয়েছেন। এরমধ্যে বকশীগঞ্জ পৌর সভার ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আকতার হোসেনের দুই ছেলে সাকিব মিয়া ও সাগর মিয়াকেও আটক করা হয়েছে। তারাও ডলার প্রতারক চক্রের সক্রিয় সদস্য বলে জানা গেছে।
জানা গেছে, বকশীগঞ্জ থানা পুলিশ ও স্থানীয় প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে বকশীগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে নকল ডলার ব্যবসা চলছে । এসব নকল ডলার ব্যবসায়ীদের প্রতারণার শিকার হচ্ছেন দূরদুরান্তের মানুষ।
বিশেষ করে বকশীগঞ্জ পৌর এলাকার মেষের চর , বড়ই তারী, মেরুরচর ইউনিয়নের মেরুরচর, টুপকার চর , সর্দারপাড়া , দেওয়ানগঞ্জ উপজেলার শেক পাড়া সহ কয়েকটি এলাকায় নকল ডলার প্রতারকদের দৌরাত্ম্য বেড়ে গেছে। প্রায় সময়ই এসব এলাকা ডলার প্রতারক কর্তৃক প্রতারণার খবর পাওয়া যাচ্ছে।
প্রথমে ডলার প্রতারকরা ফেসবুক ও মোবাইল ফোন সহ বিভিন্ন মাধ্যমে দূরদুরান্তের মানুষের সাথে সম্পর্ক তৈরি করে থাকেন। পরে তাদের কম মূল্যে বেশি ডলার দেওয়ার লোভ দেখিয়ে এলাকায় এনে সর্বত্র হাতিয়ে নিয়ে বিদায় করে দেওয়া হয়। একই সাথে পুলিশকে জানালে হুমকি ধামকিও দেওয়া হয়। চক্রটি ভিন্ন কৌশল ব্যবহার করে প্রতিনিয়ত জমজমাট প্রতারণা করে যাচ্ছেন। অনেকে ভয়ে মুখ খুলতে চান না।
পৌর এলাকার মেষের চর গ্রামে নকল ডলার ব্যবসা প্রতারণার দায়ে সম্প্রতি দুই জনকে গ্রেপ্তার করে জেল হাজতে পাঠায় বকশীগঞ্জ থানা পুলিশ। এরপরও থেমে নেই প্রতারক চক্রটি। মেষের চর গ্রামের পৌর কাউন্সিলর আকতার হোসেনের দুই ছেলে ডলার প্রতারনা ঘটনায় শেরপুর থানায় আটক হওয়ায় এলাকায় তোলপাড় শুরু হয়। স্থানীয়দের দাবি প্রতিনিয়ত এই অবৈধ ব্যবসা করে যাচ্ছে চক্রটি। এদের প্রতারণায় কয়েকজন নারীও জড়িত রয়েছেন।
এই চক্রের সদস্যদের ধরতে না পারলে তারা আরো বিস্তার লাভ করতে পারে।
ইতোমধ্যে বকশীগঞ্জ উপজেলার সাধুরপাড়া ইউনিয়নের দক্ষিণ কতুবের চর গ্রামে অবৈধ ডলার ব্যবসা প্রতিরোধে স্থানীয় এলাকাবাসীর সাথে মতবিনিময় ও সচেতনতা মূলক সভা করেছেন বকশীগঞ্জ থানার ওসি শফিকুল ইসলাম স¤্রাট।
তিনি ডলার চক্রের সদস্যদের ধরিয়ে দিতে ও তাদের সম্পর্কে তথ্য দিতে এলাকাবাসীর সহযোগিতা কামনা করেছেন।
এ বিষয়ে বকশীগঞ্জ থানার ওসি শফিকুল ইসলাম স¤্রাট জানান, অবৈধ ডলার ব্যবসায়ীদের বিরুদ্ধে বকশীগঞ্জ থানা পুলিশ সব সময় তৎপর থাকায় তারা অন্য এলাকায় গিয়ে প্রতারণা করা চেষ্টা করছে। এই চক্রটির ব্যাপারে আমরা জিরো টলারেন্সে রয়েছি। কোন অপরাধীকে ছাড় দেওয়া হবে না। তিনি সবাইকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।