• রবিবার, ১৯ মে ২০২৪, ১০:৪৫ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
জামালপুরে আউশ ধান আবাদ ও উৎপাদন বৃদ্ধিতে করণীয় শীর্ষক অবহিতকরণ কর্মশালা বকশীগঞ্জে বিশ্ব উচ্চ রক্তচাপ দিবস পালিত জামালপুরে দোস্ত এইড বাংলাদেশ সোসাইটি’হুইল চেয়ার ৫০ জন প্রতিবন্ধী দেওয়ানগঞ্জে ভোটের মাঠে এগিয়ে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মুন্নী আক্তার জামালপুরে এসএসসিতে জিপিএ ৫ পেল ফতেমা তাবাচ্ছুম নিষ্ঠা জামালপুরে টানা ৩ বার রোবার স্কাউট কমিশনার নির্বাচিত হলেন অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান মুক্তা সরিষাবাড়ীতে গুলি পিস্তল ম্যাগাজিন উদ্ধার, আসামী রুকন পলাতক বকশীগঞ্জ উপজেলা নির্বাচন নিয়ে সংবাদ সম্মেলন করলেন এমপি কন্যা মাদারগঞ্জে কয়লাবাহী ট্রাক উল্টে চালক নিহত বকশীগ‌ঞ্জে শিক্ষার্থী‌দের সা‌থে ও‌সির মত‌বি‌নিময় সভা

জামালপুর সদরের লক্ষিরচর ইউনিয়নের চেয়ারম্যান বিদ্যুাৎএর বিরুদ্ধে ঋন খেলাফির অভিযোগ

স্টাফ রির্পোটার ঃ
জামালপুর সদরের লক্ষিরচর ইউনিয়নের নৌকা প্রতীকের মনোনিত চেয়ারম্যান পদপার্থী ও বর্তমান চেয়ারম্যান আফজাল হোসেন বিদ্যুাৎ এর বিরুদ্ধে ঋন খেলাফির অভিযোগ করা হয়েছে।

আজ সদর উপজেলা কৃষি কর্মকর্তা ও লক্ষিরচর ও তুলসীচর ইউনিয়ন পরিষদের রির্টানিং কর্মকর্তা দিলরুবা ইয়াসমিন এর কাছে লিখিত অভিযোগ দায়ের করেন লক্ষিরচর ইউনিয়ন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোঃ মনিরুজ্জামান ।

এক লিখিত অভিযোগে তিনি উল্লেখ করেন যে,ইউনিয়ন পরিষদের নির্বাচনের ম্যানুয়েল অনুযায়ী স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ আইন-২০০৯ এর উপধারা-০২,উপধারা-(জ)অনুযায়ী এবং ইউনিয়ন পরিষদ নির্বাচন বিধিমালা-০৩,উপবিধি-জ অনুযায়ী মনোনয়ন পত্র জমা দেওয়ার তারিখে কোন ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠান হতে কোন মেয়াদ উত্তীর্ণ অবস্থায় অনাদায়ী রাখেন এমন কোন ব্যাক্তি নির্বাচনে অযোগ্য বলে বিবেচিত হবে। যার প্রমান সরূপ বাংলাদেশ ব্যাংক স্বারক নং-সিআইবি-৫(১)২০২০-৪০০৪ তারিখ ২০-১০-২০২১ ইং এ ঘোষিত ঋন খেলাফির তথ্য প্রকাশিত হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক মোহাম্মদ আমিনুল ইসলাম ঋন খেলাফির তথ্য দিয়ে উল্লেখ করেন যাতে লিখিত ভাবে বলা হয়েছে লক্ষিরচর ,কেন্দুয়া,মেষ্টা,শাহাবাজপুর,রশিদপুর,তুলসীচর,বাশঁচড়া ,শরীফপুর,শ্রীপুর,তিতপল্লা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪১ জন চেয়াম্যান প্রার্থীর মাঝে ৪০ জন প্রার্থীরই বৈধতা আছে। শুধুমাত্র লক্ষিরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী আফজাল হোসেন বিদ্যুাৎ এর প্রার্থীতায় পদ্মা ব্যাংকের কাছে জামিনদাতা হিসেবে ঋন খেলাফি রয়েছে।

এ বিষয়ে লক্ষিরচর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী আফজার হোসেন বিদ্যুাৎ জানান,তিনি পদ্মা ব্যাংককের মেসার্স সেতুলী বিক্স এর ঋনের জামিনদাতা হিসেবে রয়েছে। যা ব্যাংককের নিয়ম অনুযায়ী ঋনের টাকার কিস্তি পরিশোধ করা হয়েছে।

এ ব্যাপারে সদর উপজেলা কৃষি কর্মকর্তা ও লক্ষিরচর ও তুলসীচর ইউনিয়ন পরিষদের রির্টানিং কর্মকর্তা দিলরুবা ইয়াসমিন জানান, ব্যাংককের তরফ থেকে এনওসি দেওয়া হয়েছে। সয়ং পদ্মা ব্যাংক এর ম্যানেজার নিজে এসে আজ এনওসির ঋনের বিষয়টি সম্পর্কে নিশ্চিত করে গেছেন। যা কোন প্রকার ঋন খেলাফির কথা তিনি উল্লেখ করে নি। সে মতেই তাকে বৈধতা দেওয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।