• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৫৩ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের নতুন সিন্ডিকেট সদস্য হলেন অধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ হারুন অর রশিদ জামালপুর সদরের শ্রীপুর ভালুকায় কৃষক সুরুজ আলীর জমি দখলের পায়তারার প্রতিবাদে সংবাদ সম্মেলন বকশীগ‌ঞ্জে ট্রাক চাপায় আইনজীবীর মৃত্যু স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদেরকে সার্বিকভাবে চৌকস হয়ে উঠতে হবে-ধর্মমন্ত্রী আগামীকাল পবিত্র ঈদুল ফিতর জামালপুরে হতদরিদ্র ২০০০ পরিবার পেল যুবনেতা ফারহান আহমেদ এর ঈদ উপহার হতদরিদ্র এক হাজার পরিবার পেলে জামালপুর জেলা প্রশাসনের ঈদ উপহার  জনতার পুলিশ স্টোর জামালপুর থেকে দুই টাকায় মিললো ঈদ সামগ্রী অসহায়দের মাঝে জামালপুর ৩৫ বিজিবির খাদ্য সামগ্রী বিতরন জামালপুর বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত

জামালপুরের জেলা পর্যায়ে দ্রুত আপৎকালীন পরিকল্পনা (কন্টিনজেন্সি  প্লান) বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

এম.এফ.এ মাকামঃ

‘স্টার্ট ফান্ড বাংলাদেশ’এর সহযোগিতায় ও ‘নিরাপদ’ এর কারিগরি সহায়তায় জামালপুরের জেলা পর্যায়ে দ্রুত আপৎকালীন পরিকল্পনা (কন্টিনজেন্সি  প্লান) বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের আয়োজনে ও স্টার্ট ফান্ড বাংলাদেশের সহযোগিতায় অনুষ্ঠিতব্য কর্মশালায় অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক)- মো. মোক্তার হোসেন, এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের পরিচালক নিতাই চন্দ্র সরকার.আতিরিক্ত পুলিশ সুপার মাছুদ পারভেজ,বীর মুক্তিযোদ্ধা সুজাত আলী,জামালপর টেলিভিশন রির্পোর্টার্স ইউনিটির সভাপতি ফজলে এলাহী মাকাম,সাংবাদিক আনোয়ার হোসেন মিন্টু সহ আরো অনেকে। কর্মশালায় আরও উপস্থিত ছিলেন সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ। বন্যা প্রবণ জেলা জামালপুরের বন্যার প্রভাব ও ক্ষয়ক্ষতি কমানোর লক্ষ্যে আপৎকালীন পরিকল্পনা প্রস্তুত করছে স্টার্ট ফান্ড বাংলাদেশ। । এই কর্মশালায় স্টার্ট ফান্ডের আপৎ কালীন পরিকল্পনা অবহিত করণ ও বিভিন্ন কার্যক্রমের বিষয়ে গুরুত্বপূর্ণ মতামত বিনিময় হয়েছে। মো. আলমগীর হোসেন, ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা  এই আপৎ কালীন পরিকল্পনা বিষয়ক কর্মশালার আয়োজন ও সঞ্চালনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। কর্মশালায় ‘স্টার্ট ফান্ড বাংলাদেশ’ও ‘নিরাপদ’থেকে প্রতিনিধিত্ব করেছেন সফিউল আলম, রাশেদুল হাসান, এনামুল হক, জাভেদ মিয়ানদাদ ও রুমানা খাতুন। স্টার্ট ফান্ডের সহযোগী সংস্থা গুলোর প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।

 

এ সময় বক্তারা প্রবন জেলা হিসেবে জামালপুরের বিভিন্ন এলাকা ও ইউনিয়ন চিহ্নিত করে সরকারী তথা বেসরকারি পর্যায়ে সমন্বিত উদ্যোগের মাধ্যমে দুর্যোগ মোকাবেলায় কার্যকর ভূমিকা রাখার জন্য ও আপৎকালীন বিষয়ে করণীয় সম্পর্কে আলোকপাত করা হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।