• শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:১৩ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
তীব্র তাপদাহে বিশুদ্ধ পানি ও শরবত বিতরন আশেক মাহমুদ কলেজের ছাত্রছাত্রীদের ইসলামপুরে উপজেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদন্দ্বীতায় এড.আঃ সালাম চেয়ারম্যান নির্বাচিত বকশীগঞ্জে র‍্যাবের অভিযানে ২৪ কেজি গাঁজাসহ আটক-৩ জামালপুরে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয় শীর্ষক মতবিনিময় সভা জামালপুরে তীব্র দাবদাহে দোস্ত এইড বাংলাদেশ সোসাইটির খাবার পানি ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ জামালপুরে ১৫ টি ইউনিয়নে সার্বজনীন পেনশন স্কিমের বুথের উদ্বোধন দুর্নীতির অভিযোগে ইসলামপুর পৌর মেয়র কাদের সেখ বরখাস্ত বিএসইসি চেয়ারম্যানকে সিটি ব্রোকারেজ লিমিটেডের ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন দেওয়ানগঞ্জে সিডস কর্মসূচির অবহিতকরণ সভা জামালপুরে এইডস রোগী ২৮ জন কর্মশালায় প্রকাশ

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম এর কেন্দ্রীয় নেতৃত্বে মাহদী – ওয়ালিউল্লাহ

শফিকুল ইসলাম ইরফানঃ
তরুণ লেখকদের সংগঠন বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের ২০২৩-২৪ কার্যবর্ষের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি মনোনীত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাহদী হাসান মজুমদার এবং সাধারণ সম্পাদক হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এস এ এইচ ওয়ালি উল্লাহ ।
সোমবার (৩১ জুলাই) দুপুর ১১.৩০ সংগঠনটি অনলাইনে ২০২৩-২৪ সেশনের কমিটি ঘোষণার অনুষ্ঠান আয়োজন করে। উক্ত অনুষ্ঠানে কমিটি ঘোষণা করেন ফোরামের উপদেষ্টা ফয়সাল আহাম্মদ।
পরবর্তীতে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ কমিটির অনুমোদন দেন সংগঠনটির উপদেষ্টা মারজুকা রায়না এবং মো. ফয়সাল আহাম্মদ। বিজ্ঞপ্তিতে আগামী ৭ কার্যদিবসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের কথা বলা হয়েছ।
উল্লেখ্য সংগঠনটির ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী ও ১ম লেখক সম্মেলন অনুষ্ঠিত হয় গত ২৪ জুলাই। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আর সি মজুমদার মিলনায়তনে সারাদেশের সদস্যদের নিয়ে বড়সড় প্রোগ্রামের আয়োজন অনুষ্ঠিত হয় । উক্ত প্রোগ্রামে প্রধান আলোচক হিসেবে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য ড. মুহাম্মদ সামাদ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিলো সংস্কৃতি মন্ত্রণালয়ের মাননীয় প্রতি মন্ত্রী কে এম খালিদ এমপির। উপস্থিত ছিলেন সাংবাদিক আশফাকুজ্জামান, প্রতিষ্ঠাতা জাহানুর ইসলাম, সাবেক কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আনারুল ইসলামসহ আরো অনেকে। এতে সভাপতিত্ব করেন সদ্য সাবেক সভাপতি নেজাম উদ্দিন। অনুষ্ঠান সঞ্চালনা করেন – সংগঠনটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইসরাফিল আলম রাফিল এবং তৎকালীন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি এবং কেন্দ্রীয় কমিটির নবনির্বাচিত সভাপতি মাহদী হাসান মজুমদার।
নবনির্বাচিত সভাপতি মাহদী হাসান মজুমদার বলেন, সর্বপ্রথম শুকরিয়া জানাই মহান রবের প্রতি যিনি আমাকে এমন একটি বড় দায়িত্বের সুযোগ করে দিয়েছেন । কৃতজ্ঞতা জানাই সংগঠন সংশ্লিষ্ট সবার প্রতি। এই সংগঠনের প্রায় সূচনালগ্ন থেকেই আমি এর সাথে যুক্ত। সংগঠনের বেড়ে উঠা খুব কাছে থেকে দেখার সুযোগ হয়েছে। সংগঠনের খুটিনাটি জানা থাকায় দক্ষতার সাথে দায়িত্ব পালন করতে পারবো বলে আশা রাখছি। সংগঠন সংশ্লিষ্ট সকলকে নিয়ে এগিয়ে যেতে চাই। সকলের সহযোগিতায় সংগঠনকে আগের চেয়ে ভালো জায়গায় রেখে যেতে পারবো বলে প্রত্যাশা করছি।
সাধারণ সম্পাদক এ এইচ ওয়ালি উল্লাহ বলেন, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম আমাকে কেন্দ্রীয় কার্যনির্বাহী পর্ষদের সাধারণ সম্পাদক নির্বাচিত করায় কেন্দ্রীয় নির্বাহী পর্ষদের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আশা করছি সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টা ও সহযোগিতায় একদল দক্ষ ও সৃষ্টিশীল লেখক তৈরিতে পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে আমরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবো।
উল্লেখ্য, ‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২০১৮ সালের ২৩ জুলাই যাত্রা শুরু করে সংগঠনটি। তরুণ লেখকদের পরামর্শ দেওয়া, পত্রিকায় লেখা প্রকাশে সহযোগিতা করাসহ লেখালেখি বিষয়ক সভা, সেমিনার ও কর্মশালার আয়োজন করে থাকে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।