• বুধবার, ১৫ মে ২০২৪, ১১:৩৩ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
জামালপুরে এসএসসিতে জিপিএ ৫ পেল ফতেমা তাবাচ্ছুম নিষ্ঠা জামালপুরে টানা ৩ বার রোবার স্কাউট কমিশনার নির্বাচিত হলেন অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান মুক্তা সরিষাবাড়ীতে গুলি পিস্তল ম্যাগাজিন উদ্ধার, আসামী রুকন পলাতক বকশীগঞ্জ উপজেলা নির্বাচন নিয়ে সংবাদ সম্মেলন করলেন এমপি কন্যা মাদারগঞ্জে কয়লাবাহী ট্রাক উল্টে চালক নিহত বকশীগ‌ঞ্জে শিক্ষার্থী‌দের সা‌থে ও‌সির মত‌বি‌নিময় সভা জামালপুরে ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তির সপ্তাহের সমাপনী বকশীগঞ্জে উপজেলা নির্বাচনে নিজের নিরপেক্ষতা জানিয়ে পত্র দিলেন এমপি নূর মোহাম্মদ ইসলামপুরে সেফটিক ট্যাংক খননের সময় মাটি চাপায় শ্রমিকের মৃত্যু তীব্র তাপদাহে বিশুদ্ধ পানি ও শরবত বিতরন আশেক মাহমুদ কলেজের ছাত্রছাত্রীদের

মতিয়র রহমান তালুকদারের ১২ তম মৃত্যু বার্ষিকী আজ

মোস্তাক আহমেদ মনির, সরিষাবাড়ী ( জামালপুর) থেকে|:
জামালপুর ৪ সরিষাবাড়ী আসনের দুইবারের নির্বাচিত সংসদ সদস্য ও তথ্য প্রতিমন্ত্রী আলহাজ ডা. মুরাদ হাসান এমপির বাবা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট সহচর, মুক্তিযুদ্ধের সংগঠক, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাবেক সদস্য, জামালপুর জেলা আওয়ামী লীগ ও জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি প্রয়াত এডভোকেট মতিয়র রহমান তালুকদারের ১২ তম মৃত্যু বার্ষিকী আজ বৃহস্পতিবার ।
তাঁর মৃত্যুবার্ষিকী উপলক্ষে জামালপুরের সরিষাবাড়ীতে উপজেলা আওয়ামী লীগ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। এরমধ্যে মরহুমের কবর জিয়ারত ও শ্রদ্ধাঞ্জলি, কোরআনখানী, এতিম শিশুদের মাঝে খাবার বিতরন, মরহুমের নিজবাড়ি আওনা ইউনিয়নের দৌলতপুর মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে তথ্য প্রতিমন্ত্রী আলহাজ ডা. মুরাদ হাসান উপস্থিত থাকবেন।
প্রসংগত, সেই ১৯৭৭ থেকে ১৯৯৬ পর্যন্ত তিনি জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন। তিনি নীতি ও মুজিব আদর্শে ছিলেন অটুট। রাজনীতি অঙ্গন ছাড়াও সামাজিক সংগঠনেও ভূমিকা ছিল অপরিসীম। তিনি ছিলেন, সরিষাবাড়ী কল্যাণ ও অন্ধ কল্যাণ সমিতির সভাপতি। জামালপুর মহকুমা রেডক্রিসেন্টের সভাপতির দায়িত্বও পালন করেছেন দীর্ঘদিন। কোন লোভ লালসা ও মৃত্যুর মুখে দাড়িয়েও দলের সাথে বেঈমানি করেননি। কাউকে মেরে ফেলেছে, কাউকে জেলে ভরে দিয়েছে। আবার কাউকে দেশান্তর হতে বাধ্য করেছে। সেই তালিকায় ছিলেন মতিউর রহমানও। মুজিব আদর্শের সাথে বিশ্বাস ঘাতকতা না করায় তাকেও কারাবরণ করতে হয়েছে। আওয়ামী লীগের সেই দুঃসময়ে তিনি জীবনের মায়ায় আত্মগোপন করে থাকেননি। বরং পায়ে হেটে, সাইকেলে করে ঘুরে ঘুরে আওয়ামী লীগকে সংগঠিত করেছেন। সাহস যুগিয়েছন ভীতসন্ত্রস্ত নেতাকর্মীদের। প্রতিবাদ, প্রতিরোধে নিজে সামনে সারিতে থেকে জানান দিয়েছেন আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করা যাবে না। ২০০৮ সালের ১৬ জুলাই অনেকটা অভিমান নিয়েই এই অসাম্প্রদায়িক, মুক্তচিন্তার অধিকারী, বীর সেনা নিজের দল, দেশ ও স্বজনদের ছেড়ে এই মানুষটি চিরতরে চলে গিয়েছেন। দল ও দেশের জন্য অসামান্য অবদানের স্বীকৃতি স্বরূপ বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহান এ কৃতি সন্তানের নামে সরিষাবাড়ির একটি রেলওয়ের স্টেশনের নামকরণ করেছেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।