• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৬:৫৮ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
জামালপুরে ১৫ টি ইউনিয়নে সার্বজনীন পেনশন স্কিমের বুথের উদ্বোধন দুর্নীতির অভিযোগে ইসলামপুর পৌর মেয়র কাদের সেখ বরখাস্ত বিএসইসি চেয়ারম্যানকে সিটি ব্রোকারেজ লিমিটেডের ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন দেওয়ানগঞ্জে সিডস কর্মসূচির অবহিতকরণ সভা জামালপুরে এইডস রোগী ২৮ জন কর্মশালায় প্রকাশ মনোনয়নপত্র জমা দিলেন বকশগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী এমদাদুল হক এমদাদ বকশীগঞ্জে ২০০ বছরের পুরোনো জামাই মেলা ইসলামপুরে স্বাস্থ্য কমপ্লেক্সে সেবা নিতে আসা রোগীদের ভোগান্তি চরমে অনুপস্থিত থেকেও বেতন উত্তোলন শিক্ষার্থীদের কৃষি কাজে সম্পৃক্ত করতে এপির অভিনব উদ্যোগ জামালপুরে যমুনার বামতীর রক্ষার সমীক্ষা প্রকল্পের প্রতিবেদন নিয়ে কর্মশালা অনুষ্ঠিত

জামালপুর জেলা আ’লীগ নেত্রী সাবিনা ইয়াসমিন’র  ব্যক্তিগত উদ্যোগে তৃতীয় লিঙ্গের মানুষের মাঝে খাদ্যদ্রব্য বিতরণ

 

 

মেহেদী হাসান :

যানবাহন ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকায় প্রায় দুই সপ্তাহ ধরে কর্মহীন জামালপুরের তৃতীয় লিঙ্গের ( হিজড়া) মানুষ। করোনা ভাইরাস নিয়ে সতর্কতায় কারো বাড়িতে না গিয়ে নিজেরাই রয়েছেন হোম কোয়ারেন্টাইনে। দিন কাটছে নিদারুণ অর্থ ও খাদ্য কষ্টে। আর এই তৃতীয় লিঙ্গের মানুষদের কথা ভেবে বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা সাবিনা ইয়াসমিন ব্যক্তিগত উদ্যোগে তৃতীয় লিঙ্গের ৬০ জন মানুষদের খাদ্যদ্রব্য পৌঁছিয়েছেন।

 

আজ বৃহস্পতিবার (০২ এপ্রিল) সকালে জনপ্রতি ৪ কেজি চাল, ১ কেজি আলু, আধা কেজি ডাল ও আধা লিটার তেল ৬০ জন তৃতীয় লিঙ্গের মানুষের মাঝে বিতরণ করা হয়।

 

সিঁড়ি সমাজ কল্যাণ সংস্থার সভাপতি আরিফা ইয়াসমিন ময়ূরী বলেন, করোনা ভাইরাস নিয়ে সরকারের নির্দেশার পর কোথাও যেতে পারছেন না তারা। ঘরে খাবারও ফুরিয়ে গেছে।  ঠিক এমন সময় সাবিনা ইয়াসমিন আপা যে পাশে এসে দাঁড়ালেন। এর মাধ্যমে কয়েকদিন তো খাবারের ব্যবস্থা হলো। এতে আমরা খুব খুশি। সরকারের পাশাপাশি সকল বিত্তবান মানুষ ও রাজনৈতিক নেতৃবৃন্দের সহযোগিতা কামনা করেন তিনি।

 

বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও জেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদিকা সাবিনা ইয়াসমিন জানান, বর্তমানে শুধু বাংলাদেশ নয় সারা বিশ্ব আজ কঠিন সময় পার করছে। সব জায়গার মতো জামালপুর জেলাতেও লক ডাউন হওয়ায় দিনমজুর, নিন্ম আয়ের মানুষ কাজে নামতে পারছেন না। এই সংকট মোকাবিলায় আমাদের সবার উচিৎ যার যার অবস্থান থেকে মানবিকতার হাত বাড়িয়ে দেওয়া।

 

তিনি আরো বলেন, সকলে জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী নিজেরা নিরাপদে থেকে অন্যকে নিরাপদ রাখি- করোনাকে জয় করে – মানবিক বিশ্ব গড়ি।

 


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।