• রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০১:২২ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :

জামালপুরে উন্নয়ন সংঘের উদ্যোগে গৃহকর্মীদের সমাবেশ ও উপহার সামগ্রী বিতরণ

এম.এফ.এ মাকাম :

দরিদ্র ও সুবিধাবঞ্চিত গৃহকর্মীদের উন্নত জীবন ব্যবস্থা তৈরি ও ন্যায় প্রতিষ্ঠার পরিবেশ সৃষ্টির লক্ষ্যে জামালপুর জেলায় অক্সফামের সহায়তায় উন্নয়ন সংঘ কর্তৃক বাস্তবায়নাধীন প্রমোশন অফ উইম্যান এম্পাওয়ারমেন্ট এন্ড রাইটস (পাওয়ার) উদ্যোগে

গৃহকর্মীদের সমাবেশ ও তাদের মাঝে উপহার সামগ্রী বিতরণ করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জামালপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটুস লরেন্স চিরান।
আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে উন্নয়ন সংঘের ডিটিআরসির শেওলা ভ্যেনুতে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন উন্নয়ন সংঘের নির্বাহী পরিচালক মো. রফিকুল আলম মোল্লা। সমাবেশে অন্যান্যের মাঝে আলোচনায় অংশ নেন উন্নয়ন সংঘের মানবসম্পদ উন্নয়ন পরিচালক জাহাঙ্গীর সেলিম, প্রকল্প সমন্বয়কারী জ্যোৎস্না আক্তার, প্রকল্প কর্মকর্তা হেলাল উদ্দিন প্রমুখ। সভায় উপস্থিত গৃহকর্মীরা প্রধান অতিথির উদ্দেশ্যে তাদের বঞ্চনা, বৈষম্য নিরসন এবং কাজের স্বীকৃতি ও মর্যদা দেয়ার জন্য অনুরোধ জানান। আলোচনা পর্বশেষে প্রত্যেক গৃহকর্মীর হাতে একটি করে বেগুনী রং এর শাড়ি উপহার দেয়া হয়।
 জামালপুর ও সরিষাবাড়ী উপজেলায় ছয়শ গৃহকর্মী নিয়ে কার্যক্রম শুরু হয়েছে। প্রকল্পের সফল বাস্তবায়নের জন্য ২০ সদস্যবিশিষ্ট করে মোট ৩০টি সমিতি গঠন করার কাজ চলছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটুস লরেন্স চিরান বলেন গৃহকর্মীদের মর্যদা বৃদ্ধির জন্য তাদের অধিকার সচেতন করতে হবে।সরকারিভাবে বাসস্থান, বিধবা ও বয়স্কদের জন্য শতভাগ ভাতার ব্যবস্থা করছে। গৃহকর্মী কাজের স্বীকৃতি ও সম্মান প্রতিষ্ঠায় আমরা সম্মিলিতভাবে কাজ করতে চাই।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।