• শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:৩৪ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
তীব্র তাপদাহে বিশুদ্ধ পানি ও শরবত বিতরন আশেক মাহমুদ কলেজের ছাত্রছাত্রীদের ইসলামপুরে উপজেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদন্দ্বীতায় এড.আঃ সালাম চেয়ারম্যান নির্বাচিত বকশীগঞ্জে র‍্যাবের অভিযানে ২৪ কেজি গাঁজাসহ আটক-৩ জামালপুরে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয় শীর্ষক মতবিনিময় সভা জামালপুরে তীব্র দাবদাহে দোস্ত এইড বাংলাদেশ সোসাইটির খাবার পানি ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ জামালপুরে ১৫ টি ইউনিয়নে সার্বজনীন পেনশন স্কিমের বুথের উদ্বোধন দুর্নীতির অভিযোগে ইসলামপুর পৌর মেয়র কাদের সেখ বরখাস্ত বিএসইসি চেয়ারম্যানকে সিটি ব্রোকারেজ লিমিটেডের ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন দেওয়ানগঞ্জে সিডস কর্মসূচির অবহিতকরণ সভা জামালপুরে এইডস রোগী ২৮ জন কর্মশালায় প্রকাশ

জামালপুরে ভ্রাম্যমান আদালতে প্রকাশ্যে ধূপপানের দায়ে তিনজনকে অর্থদন্ড

তানভীর আহমেদ হীরা:

জামালপুরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তিনজন ধূমপায়ীকে জরিমানা করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট। জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে ও সাব রেজিস্ট্রি অফিস প্রাঙ্গনে ধূমপানরত অবস্থায় তাদের এই দন্ড প্রদান করা হয়।

মঙ্গলবার (১০মার্চ) দুপুরে নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: আবু আব্দুল্লাহ খান ও মো: মাহবুবুল হাসানের নেতৃত্বে আলাদ দুটি ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এ সময় জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে সদর উপজেলার কাষ্ট সিংগা গ্রামের মৃত আবুল আলীর ছেলে মো: সোহবার হোসেন (৬২) এবং জেলা সাব রেজিস্ট্রি অফিস প্রাঙ্গন থেকে ইসলামপুর উপজেলার গাঁওকুড়া গ্রামের মৃত অশীদ শেখের ছেলে আব্দুল মান্নান (৫০) ও সদর উপজেলার কানিল গ্রামের এরশাদ উল্লাহর ছেলে মো: আব্দুল হক (৫০) কে প্রকাশ্যে জনসমাগমে ধূমপান করার অপরাধে, ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন-২০০৫ (২০১৩ সালের সংশোধনী) এর ধারা- ৪ (১) অনুযায়ী তিনজনকে মোট ৬শ টাকা অর্থদন্ড প্রদান করা হয় । ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে সিভিল সার্জন কার্যালয়ের জুনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার  আনিসুর রাহমান সহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

 

নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: আবু আব্দুল্লাহ খান জানান, দন্ড শেষে জনসচেতনতা মুলক কার্য্ক্রমের অংশ হিসেবে ধূমপানের কুফল সম্পর্কে তাদের অবহিত করা হয়।  এধরনের কার্যক্রম আগামীতেও চলবে ।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।