• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০১:৪৭ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
ইসলামপুরে উপজেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদন্দ্বীতায় এড.আঃ সালাম চেয়ারম্যান নির্বাচিত বকশীগঞ্জে র‍্যাবের অভিযানে ২৪ কেজি গাঁজাসহ আটক-৩ জামালপুরে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয় শীর্ষক মতবিনিময় সভা জামালপুরে তীব্র দাবদাহে দোস্ত এইড বাংলাদেশ সোসাইটির খাবার পানি ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ জামালপুরে ১৫ টি ইউনিয়নে সার্বজনীন পেনশন স্কিমের বুথের উদ্বোধন দুর্নীতির অভিযোগে ইসলামপুর পৌর মেয়র কাদের সেখ বরখাস্ত বিএসইসি চেয়ারম্যানকে সিটি ব্রোকারেজ লিমিটেডের ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন দেওয়ানগঞ্জে সিডস কর্মসূচির অবহিতকরণ সভা জামালপুরে এইডস রোগী ২৮ জন কর্মশালায় প্রকাশ মনোনয়নপত্র জমা দিলেন বকশগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী এমদাদুল হক এমদাদ

কুড়িগ্রামে বাংলা ট্রিবিউনের সাংবাদিক আরিফুল ইসলামকে মধ্যরাতে বাড়ি থেকে গ্রেফতার মোবাইল কোর্টে মধ্যরাতেই মাদকের মামলা দিয়ে ১ বছরের জেল প্রতিবাদে ফুঁেস উঠেছে সাংবাদিকসহ সকল শ্রেনী পেশার মানুষ

বাদশাহ্ সৈকত, কুড়িগ্রাম প্রতিনিধি :

বাংলা ট্রিবিউনের কুড়িগ্রাম প্রতিনিধি সাংবাদিক আরিফুল ইসলামকে মধ্যরাতে অন্যায় ভাবে গ্রেফতার করে নির্যাতন এবং মদ ও গাঁজা দিয়ে জেলা প্রশাসকের মোবাইল কোর্টের মাধ্যমে ১ বছরের কারাদন্ড দেয়ার প্রতিবাদে মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার দুপুরে শহরের শাপলা চত্ত্বর এলাকায় এ মানব বন্ধন করে সর্বস্তরের সাংবাদিকগণ। মানব বন্ধনে বক্তব্য রাখেন কুড়িগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আতাউর রহমান বিপ্লব, দৈনিক কুড়িগ্রাম খবরের সম্পাদক এসএম ছানালাল বকসী, কুড়িগ্রাম প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শ্যামল ভৌমিক, টেলিভিশন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক ইউসুফ আলমগীর, সাংবাদিক রাজু মোস্তাফিজ, হুমায়ুন কবির সুর্য, হাসিবুর রহমান হাসিব, এসএম আশরাফুল হক রুবেল, স্থানীয় পত্রিকা দৈনিক জাগোবাহের সম্পাদক রেজাউল করিম রেজা, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদ দুলাল বোস, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড এর সদস্য সচিব হেলাল আহমেদ, জেলা বিসিডিএস এর প্রতিনিধি উজ্জল চন্দ্র সরকার, আরিফুলের প্রতিবেশি আব্দুস ছাত্তার লিটনসহ অন্যান্য সাংবাদিকরা।

আগামী ২৪ ঘন্টার মধ্যে তার বিরুদ্ধে আনিত সকল অভিযোগ প্রত্যাহার করে মুক্তি না দিলে দেশব্যাপী বৃহত্তর আন্দোলনের ঘোষনা দেন সাংবাদিক নেতারা।

উল্লেখ্য, মধ্যরাতে বাড়িতে হানা দিয়ে অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউন- এর কুড়িগ্রাম প্রতিনিধি আরিফুল ইসলামকে তুলে নিয়ে এসে মোবাইল কোর্টে ১ বছরের জেল দিয়েছে জেলা প্রশাসন।

শুক্রবার দিবাগত রাত ১২টার পর জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট রিন্টু বিকাশ চাকমার নেতৃত্বে কয়েকজন ম্যাজিস্ট্রেট আনসার সদস্যদের নিয়ে তার শহরের চড়–য়া পাড়ার বাড়িতে যায়। একপর্যায়ে জোড় পুর্বক দরজা ভেঙে তার ঘরে প্রবেশ করে তার স্ত্রী সন্তানের সামনেই তাকে মারধর করে ধরে নিয়ে যায়। পরে জেলা প্রশাসকের কার্যালয়ে তার বাসায় আধা বোতল মদ ও দেড়শ গ্রাম গাঁজা রাখার অভিযোগে এনে তাকে ১ বছরের কারাদন্ড দেয় নির্বাহী ম্যাজিস্ট্রেট।

আরিফুল ইসলামের পরিবারের সদস্যরা অভিযোগ করেন জেলা প্রশাসকের বিরুদ্ধে অনিয়মের সংবাদ পরিবেশন ও ফেসবুকে লেখার কারনে তিনি ক্ষিপ্ত হয়ে এ ঘটনা ঘটিয়েছেন।

সাংবাদিক আরিফুল ইসলামের স্ত্রী মোস্তারিমা সরদার মিতু জানান, শুক্রবার রাত ১২টার দিকে খাওয়া শেষে ঘুমানোর প্রস্তুতি নিচ্ছিলাম। এ সময় হঠাৎ কে বা কারা দরজা ধাক্কাধাক্কি শুরু করলে আমার স্বামী ফোনে স্বজনদের বিষয়টি জানান। এক পর্যায়ে দরজা ভেঙে তারা আমার স্বামীকে মারধর শুরু করে। আমি বাধা দিতে গেলে তারা আমাকেও মারতে উদ্যত হয়। পরে আমার স্বামীকে তুলে নিয়ে যায়। পরে জানতে পারি তার বিরুদ্ধে মাদকের অভিযোগে ১ বছরের জেল দেয়া হয়েছে। আমার স্বামী কোন অন্যায় করেনি আমি ন্যায় বিচার চাই।

কুড়িগ্রাম সদর থানার ওসি মাহফুজুর ইসলাম বলেন, ‘আমরা জানতে পেরেছি ডিসি অফিসের লোকজন সাংবাদিক আরিফুল ইসলামকে নিয়ে এসে মোবাইল কোর্টের মাধ্যমে জেল হাজতে পাঠিয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, সম্প্রতি সাংবাদিক আরিফুল ইসলাম তার ফেসবুক পেজে

“মুজিব বর্ষের প্রাক্কালে

কুড়িগ্রামে নিয়োগ বাণিজ্যের জনশ্রতি

চলছে!

ঘটনা কি সত্যি?”

এরকম একটি পোষ্ট দেন। সেই পোষ্টে চাকুরী প্রার্থী ও সুধি মহল বিভিন্ন ধরনের মতমত প্রদান করেন। ( উল্লেখ্য তার এ পোষ্টটি দেয়ার সময় থেকে জেলা প্রশাসকের কার্যালয়ে বিভিন্ন পদে নিয়োগ প্রক্রিয়া চলছে।)

এছাড়াও কিছুদিন আগে জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীন একটি পুকুর সংস্কার করে নিজের নামে নামকরণ করতে চেয়েছিলেন। আরিফুল ইসলাম এ বিষয়েও বাংলা ট্রিবিউনে একটি প্রতিবেদন প্রকাশ করেছিলেন।

এ বিষয়ে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রে রিন্টু বিকাশ চাকমা ও জেলা প্রশাসক সুলতানা পারভীনের সঙ্গে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তারা কেউ ফোন রিসিভ করেননি।

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি, কুড়িগ্রাম জেলা শাখার সাধারণ সম্পাদক দুলাল বোস জানান, আমার জানা মতে সাংবাদিক আরিফুল মদ-গাঁজা তো দুরের কথা কোন দিন সে একটি সিগারেটও স্পর্শ করেনি। বরং যারা ধুমপান করে তাদেরকে বিভিন্ন সময় তিরস্কার করেছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।