• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:৩৮ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
তীব্র তাপদাহে বিশুদ্ধ পানি ও শরবত বিতরন আশেক মাহমুদ কলেজের ছাত্রছাত্রীদের ইসলামপুরে উপজেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদন্দ্বীতায় এড.আঃ সালাম চেয়ারম্যান নির্বাচিত বকশীগঞ্জে র‍্যাবের অভিযানে ২৪ কেজি গাঁজাসহ আটক-৩ জামালপুরে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয় শীর্ষক মতবিনিময় সভা জামালপুরে তীব্র দাবদাহে দোস্ত এইড বাংলাদেশ সোসাইটির খাবার পানি ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ জামালপুরে ১৫ টি ইউনিয়নে সার্বজনীন পেনশন স্কিমের বুথের উদ্বোধন দুর্নীতির অভিযোগে ইসলামপুর পৌর মেয়র কাদের সেখ বরখাস্ত বিএসইসি চেয়ারম্যানকে সিটি ব্রোকারেজ লিমিটেডের ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন দেওয়ানগঞ্জে সিডস কর্মসূচির অবহিতকরণ সভা জামালপুরে এইডস রোগী ২৮ জন কর্মশালায় প্রকাশ

জামালপুরে করোনাভাইরাস প্রতিরোধে  জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন এর  যৌথ অভিযান  পরিচালনা : তৎপর স্বাস্থ্য বিভাগ

 

ফজলে এলাহী মাকাম ঃ

জামালপুরের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক ও পুলিশ সুপার দেলোয়ার হোসেন পিপিএম এর যৌথ নিদের্শনায়   প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ মোকাবিলায় অভিযান চালিয়ে যাচ্ছে জেলার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। চিকিৎসা সেবা কেন্দ্র, ঔষুধ, খাদ্য সামগ্রী, নিত্যপণ্যের দোকান ছাড়া জেলার সকল ব্যবসা প্রতিষ্ঠান, গণপরিবহন, জনসমাবেশস্থল গণবিজ্ঞপ্তি জারি করে বন্ধ ও সামাজিক দূরুত্ব বজায় রাখতে নির্দেশনা দিয়েছে জামালপুরের জেলা প্রশাসন।জামালপুরে বুধবার পর্যন্ত ৪শ’ ৭৪ জন হোম কোয়ারেন্টিনে রয়েছেন।

এদিকে, জামালপুরের সিভিল সার্জন ডা. গৌতম রায় বলেছেন, বকশীগঞ্জ উপজেলায় মঙ্গলবার রাতে শ্বাসকষ্ট জনিত রোগে এক বৃদ্ধা মৃত্যুবরণ করেছেন। মৃত্যুবরণ করা এক বৃদ্ধার নমুনা সংগ্রহ কওে আইইডিসিআর এ পাঠিয়ে স্বাস্থ্য বিভাগ।জামালপুরে বুধবার পর্যন্ত ৪শ’ ৭৪ জন হোম কোয়ারেন্টিনে রয়েছেন।

এছাড়া বুধবার সকাল থেকে প্রশাসনের নির্দেশে পুলিশ র‌্যাবসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা শহরে অভিযান পরিচালনা করেন।

মঙ্গলবার জামালপুরের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় খাদ্য সামগ্রী, ঔষুধ, চিকিৎসা সেবা কেন্দ্র, নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির দোকান, কাঁচা বাজার ব্যতিত জামালপুরের সকল সাপ্তাহিক হাট, পশুর হাট, আবাসিক হোটেল, রেস্টুরেন্ট, শপিংমল, বাণিজ্য কেন্দ্র, বিনোদন কেন্দ্র, পার্ক, সিনেমা হল, সেলুন, ভ্রাম্যমাণ ফার্স্ট ফুড, চায়ের দোকান, সামাজিক অনুষ্ঠান, ধর্মীয় সমাবেশসহ সকল জনসমাবেশস্থল পরবর্তি নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ রাখতে বলা হয়েছে।

এছাড়াও সিএনজি, অটোরিক্সা, লেগুনা ও লোকাল বাসসহ সকল গণপরিবহন বন্ধ থাকবে। তবে, জনসাধারণের সুবিধার্থে খাদ্যদ্রব্যের পাইকারী বাজার সকাল ৬টা থেকে বিকার ৫টা পর্যন্ত খোলা থাকবে। জেলা প্রশাসনের এই নির্দেশনার প্রেক্ষিতে মঙ্গলবার রাত থেকেই পুলিশ প্রশাসন শহরের সকল দোকান-পাটসহ যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে।

 

 


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।