• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:৩২ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
ইসলামপুরে উপজেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদন্দ্বীতায় এড.আঃ সালাম চেয়ারম্যান নির্বাচিত বকশীগঞ্জে র‍্যাবের অভিযানে ২৪ কেজি গাঁজাসহ আটক-৩ জামালপুরে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয় শীর্ষক মতবিনিময় সভা জামালপুরে তীব্র দাবদাহে দোস্ত এইড বাংলাদেশ সোসাইটির খাবার পানি ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ জামালপুরে ১৫ টি ইউনিয়নে সার্বজনীন পেনশন স্কিমের বুথের উদ্বোধন দুর্নীতির অভিযোগে ইসলামপুর পৌর মেয়র কাদের সেখ বরখাস্ত বিএসইসি চেয়ারম্যানকে সিটি ব্রোকারেজ লিমিটেডের ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন দেওয়ানগঞ্জে সিডস কর্মসূচির অবহিতকরণ সভা জামালপুরে এইডস রোগী ২৮ জন কর্মশালায় প্রকাশ মনোনয়নপত্র জমা দিলেন বকশগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী এমদাদুল হক এমদাদ

বকশীগঞ্জে বাড়ি বাড়ি ত্রাণ পৌছেঁ দিচ্ছেন ভাইস চেয়ারম্যান মাসুমা ইয়াছমিন স্মৃতি

 

 

বকশীগঞ্জ সংবাদ দাতা ॥

জামালপুরের বকশীগঞ্জে রাতের বেলায় নিন্ম আয়ের মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাসুমা ইয়াছমিন স্মৃতি। মঙ্গলবার রাতে পৌর শহরের মিয়াপাড়া,কাগমারীপাড়া,পশ্চিমপাড়া এলাকায় সরকারী বরাদ্ধকৃত ত্রাণ সামগ্রী বিতরন করেন তিনি। ত্রাণ সামগ্রীর মধ্যে রয়েছে ১০ কেজি চাল,১ কেজি ডাল ও ১টি সাবান। রাতের বেলায় বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ সামগ্রী পৌছেঁ দেয়ায় বেজায় খুশি খেটে খাওয়া সাধারণ মানুষ।

 

জানাগেছে, করোনা ভাইরাস সংক্রমন রোধে জনসমাগম নিষিদ্ধ থাকায় বকশীগঞ্জে খেটে খাওয়া প্রান্তিক মানুষের জন্য এই উপজেলায় এ পর্যন্ত ২৪  টন চাল ও নগদ ১ লাখ টাকা বরাদ্ধ দিয়েছে জেলা প্রশাসক। বকশীগঞ্জ পৌরসভাসহ উপজেলার ৭ টি ইউনিয়নে হোটেল শ্রমিক,রিক্সা চালক, ভ্যান চালকদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরন করা হচ্ছে। স্থানীয় জনপ্রতিনিধিরা তালিকা অনুযায়ী ত্রাণ বিতরন করছেন। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই সহায়তা কার্যক্রম চলবে বলে জানান সংশ্লিষ্টরা। মঙ্গলবার রাতে তালিকা অনুযায়ী সরকারি বরাদ্ধকৃত ত্রাণ সামগ্রী অসহায় মানুষের বাড়ি বাড়ি পৌছেঁ দেন বকশীগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও বকশীগঞ্জ উপজেলা মহিলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাসুমা ইয়াছমিন স্মৃতি।

 

পৌর শহরের বাসিন্দা ভ্যান চালক শিপন মিয়া জানান, করোনার ভয়ে গত কয়েকদিন ধরে তিনি ঘরের বাইরে বের হচ্ছেন না। ফলে ৫ সদস্যের পরিবার নিয়ে চরম বিপাকে ছিলেন। এই সহায়তায় তার অনেক উপকার হবে বলে জানান।

হোটেল শ্রমিক রিপন মিয়া জানান, হোটেল বন্ধ থাকায় গত কয়েকদিন ধরে বাড়িতেই বসে আছি। করোনার ভয়ে ঘর থেকে বের হইনা। অভাব অনটনের সংসারে ঘরে যা ছিলো তা ফুরিয়েছে। চাল-ডাল যা পেয়েছি তাতে কয়েকদিন চলবে।

 

উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাসুমা ইয়াছমিন স্মৃতি জানান,ত্রাণ দিতে গিয়ে যাতে জনসমাগম সৃষ্টি না হয় তাই রাতের বেলায় নিজ হাতে বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ সামগ্রী পৌছেঁ দিয়েছি। তাছাড়া এটা আমার নৈতিক দায়িত্ব ও কর্তব্য বলে মনে করি। নিজ হাতে বাড়ি বাড়ি ত্রাণ পৌছেঁ দিতে পেরে আমি আনন্দিত। সেই সাথে সকলকে স্থানীয় প্রশাসনের নির্দেশনা মেনে চলার অনুরোধ করছি। প্রশাসনের নির্দেশনা না পাওয়া পর্যন্ত কেউ ঘরের বাইরে বের হবেন না।

 


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।