• শনিবার, ০৪ মে ২০২৪, ০২:০৮ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
তীব্র তাপদাহে বিশুদ্ধ পানি ও শরবত বিতরন আশেক মাহমুদ কলেজের ছাত্রছাত্রীদের ইসলামপুরে উপজেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদন্দ্বীতায় এড.আঃ সালাম চেয়ারম্যান নির্বাচিত বকশীগঞ্জে র‍্যাবের অভিযানে ২৪ কেজি গাঁজাসহ আটক-৩ জামালপুরে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয় শীর্ষক মতবিনিময় সভা জামালপুরে তীব্র দাবদাহে দোস্ত এইড বাংলাদেশ সোসাইটির খাবার পানি ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ জামালপুরে ১৫ টি ইউনিয়নে সার্বজনীন পেনশন স্কিমের বুথের উদ্বোধন দুর্নীতির অভিযোগে ইসলামপুর পৌর মেয়র কাদের সেখ বরখাস্ত বিএসইসি চেয়ারম্যানকে সিটি ব্রোকারেজ লিমিটেডের ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন দেওয়ানগঞ্জে সিডস কর্মসূচির অবহিতকরণ সভা জামালপুরে এইডস রোগী ২৮ জন কর্মশালায় প্রকাশ

জামালপুরে সাংবাদিক মেহেদী হাসান করোনা ভাইরাসে আক্রান্ত

জেএম নিউজ ডেক্স ঃ

কালের সংবাদ’র জামালপুর জেলা প্রতিনিধি “মেহেদী হাসান” করোনাভাইরাসে আক্রান্ত। বর্তমানে তিনি জামালপুরের শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। মঙ্গলবার (২১ এপ্রিল) রাতে মেহেদি হাসানকে হাসপাতালে ভর্তি করা হয়।

হাসপাতালে ভর্তির আগে ফোনে মেহেদি হাসান জানান, সপ্তাহ খানেক ধরে তিনি খুশখুশে কাশি ও সামান্য গলাব্যাথায় ভুগছিলেন। সোমবার জামালপুরের শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে নমুনা পরীক্ষা করান। মঙ্গলবার দুপুরে হাসপাতাল থেকে ফোন করে জানানো হয়, তার করোনা রিপোর্ট পজেটিভ।

তিনি আরও জানান, খুশখুশে কাশি আর সামান্য গলা ব্যাথা ছাড়া তার আর কোনো শারীরিক সমস্যা নেই। তাছাড়া মাস্ক ও গ্লাভস পরেই তিনি সংবাদ সংগ্রহের কাজ করেছেন। কোথায় ও কিভাবে আক্রান্ত হয়েছেন, সেই সম্পর্কে তার কোনো ধারণা নেই।

মেহেদি হাসান সবার কাছে দোয়া চেয়েছেন যেন সুস্থ হয়ে ফের নিজ পেশায় ফিরতে পারেন।

প্রতিদিনের মতো সংবাদের খোঁজে গত শনিবারও (১৮ এপ্রিল) সকালে তথ্য সংগ্রহের কাজে বাসা থেকে বের হন সাংবাদিক মেহেদি হাসান। তিনি জামালপুর সদর উপেজলার শরিফপুর ইউনিয়নের রঘুনাথপুর এলাকায় গেলে সকাল সাড়ে এগারোটার দিকে হঠাৎ তার বুকের বাম পাশে ব্যাথা উঠে। এসময় তার সাথে থাকা জামালপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, এটিএন বাংলা প্রতিনিধি লুৎফর রহমান স্থানীয় সাংবাদিক সুজনকে দিয়ে তাকে দ্রুত সময়ের মধ্যে জামালপুরে জেনারেল হাসপাতালে পাঠান।

হাসপাতালে গিয়ে মেহেদী হাসানের এক তিক্ত অভিজ্ঞতা শিকার হতে হয়। হাসপাতালে যাওয়ার পর হাসপাতালের স্টাফরা মেহেদীর কাছে কেউ আসেনি। সেখানে চিকিৎসক না পেয়ে সেই অভিজ্ঞতার কথা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জানিয়েছেন এই গণমাধ্যম কর্মী।

তার ফেসবুকের স্ট্যাটাসে যা লিখেছিলেন তা হুবুহু তুলে ধরা হলো, ‘সকালে সুস্থ আমি নিউজের জন্য পিপিই পড়েই বের হলাম। হঠাৎ শরীর টা বেশি ঘামছিলো। ভাবলাম পিপিই পড়ার কারণে হয়তো।পরে বুকের ডান পাশে প্রচন্ড ব্যথা। দম বন্ধ হয়ে যাচ্ছিলো। দ্রুত লুৎফর রহমান ভাই সুজন ভাইকে দিয়ে হাসপাতালে পাঠালেন। হাসপাতালে না গিয়ে সরাসরি কবরস্থানে গেলেও শান্তি পেতাম। যাওয়ার পর তারা কেউ কাছে আসলো না। অনেকক্ষণ পরে ভর্তি দেখিয়ে মেডিসিন ওয়ার্ডে গিয়ে আমাকে ইজিসি করতে বললেন।

সেখানে যাওয়ার পর ওয়ার্ড বয় ও নার্স বলতেছে, আমরা ইজিসি করবো না। এডি স্যার না করছে। করলে উনি এসে করে দিয়ে যাক। পরে বললাম আমার তো দম বন্ধ হয়ে যাচ্ছে অক্সিজেন টা দেন। তবুও তিনি দিলেন না। পরে আমি নিজেই অক্সিজেন লাগালাম। আস্তে আস্তে আপনাদের দোয়ায় ও আল্লাহর রহমতে সুস্থ হয়ে গেলাম আমাদের শেষ ভরসা ডেপুটি সিভিল সার্জন ডা শফিকুজ্জামান ভাইয়ের কাছে। যিনি একজন মানুষ ডাক্তার। উনি আমাকে দেখে পরামর্শ দিলেন। কিছু ঔষধ লিখে দিলেন। বললেন, আপনি সুস্থ হয়ে যাবেন। তবুও একটু স্যাম্পল দেওয়া দরকার।

সেখানে আবার গেলাম। যাওয়ার পর ডা. সোহান অনেকক্ষণ পর জানালেন টেস্ট টিউব নাই। স্যাম্পল নেওয়া সম্ভব নয়। এইদিকে জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা ভাই, সাধারণ সম্পাদক লুৎফর রহমান ভাই আমাকে নিয়ে বার বার ফোন দিচ্ছিলেন, খোঁজ নিচ্ছিলেন। ভাইয়ের কথাও বললাম। পরে তিনি বললেন, আমাদের নিজেদের স্টাফদেরই স্যাম্পল নিতে পারিনি। হতাশ হলাম, ডাক্তারের কাছে রোগী যখন আপন পর, নিজ, অন্যের হয় তখন হতাশ না হওয়ার কোন কারণ নেই।’

পরবর্তিতে সোমবার জামালপুরের শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে নমুনা পরীক্ষা করান। মঙ্গলবার দুপুরে হাসপাতাল থেকে ফোন করে জানানো হয়, তার করোনা রিপোর্ট পজেটিভ।

তার করোনো পজিটিভের রেজাল্ট তিনি নিজেই ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে জানান। মঙ্গলবার আরেক স্ট্যাটাসে তিনি জানান, গত ছয় দিন তিনি বাসাতেই ছিলেন, বাইরে কোথাও যাননি। তিনি সবার দোয়া কামনা করেন এবং অতীত ভুল ত্রুটির জন্য সবার কাছে ক্ষমা প্রার্থনা করেন।

এদিকে সাংবাদিক মেহেদীর করোনা আক্রান্ত হবার সংবাদ জেলা সদরে ছড়িয়ে পড়লে সবাই তার আশু রোগমুক্তি কামনা করেন।

জামালপুরে সাংবাদিক, চিকিৎসকসহ আরও ৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। নতুন আক্রান্ত ৬ জনই জামালপুরের সদরের। এই নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৩২ ও গতকাল দেওয়ানগঞ্জের একজনসহ মোট মৃতের সংখ্যা ৩ জন।

সিভিল সার্জন অফিস, জামালপুর সূত্রে জানা যায় যে, উপজেলা হিসাবে আক্রান্তঃ মাদারগঞ্জ ৯, ইসলামপুর ৫, মেলান্দহ ৩, দেওয়ানগঞ্জ ৩, বকশীগঞ্জ ২ ও জামালপুর সদর ১০ জন।মোট মৃত্যু ১ (দেওয়ানগঞ্জ)। মৃতের নমুনা মোট সনাক্ত ২ (ইসলামপুরে ২)।

জামালপুরে শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশনে ২১ জন রয়েছে। অদ্য সনাক্তকৃত ৬ জনকে জামালপুরে আইসোলেশনে স্থানান্তর প্রক্রিয়াধীন। ময়মনসিংহে প্রেরিত সকল নমুনার ফলাফল প্রকাশ হয়নি।

সিভিল সার্জন ডা. আবু সাঈদ মোহাম্মদ মাহবুবুর রহমান জানান, কমিউনিটি ট্রান্সমিশন বাড়ার কারণে প্রায় সব পেশার লোকজনের মধ্যে সংক্রমণ দেখা দিচ্ছে। সংক্রমণরোধে তাই কঠোরভাবে সবাইকে ঘরে থাকতে বলা হচ্ছে। নতুন সংক্রমিতদের আইসোলেশনে রাখা হবে।

সূত্র : কালের সংবাদ

 


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।