• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:০৭ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
তীব্র তাপদাহে বিশুদ্ধ পানি ও শরবত বিতরন আশেক মাহমুদ কলেজের ছাত্রছাত্রীদের ইসলামপুরে উপজেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদন্দ্বীতায় এড.আঃ সালাম চেয়ারম্যান নির্বাচিত বকশীগঞ্জে র‍্যাবের অভিযানে ২৪ কেজি গাঁজাসহ আটক-৩ জামালপুরে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয় শীর্ষক মতবিনিময় সভা জামালপুরে তীব্র দাবদাহে দোস্ত এইড বাংলাদেশ সোসাইটির খাবার পানি ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ জামালপুরে ১৫ টি ইউনিয়নে সার্বজনীন পেনশন স্কিমের বুথের উদ্বোধন দুর্নীতির অভিযোগে ইসলামপুর পৌর মেয়র কাদের সেখ বরখাস্ত বিএসইসি চেয়ারম্যানকে সিটি ব্রোকারেজ লিমিটেডের ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন দেওয়ানগঞ্জে সিডস কর্মসূচির অবহিতকরণ সভা জামালপুরে এইডস রোগী ২৮ জন কর্মশালায় প্রকাশ

রাজীবপুরে সরকারী কর্মকর্তারা কর্মস্থলে অনুপস্থিত   

সহিজল ইসলাম,রাজীবপুর(কুড়িগ্রাম)প্রতিনিধি
গত ২৬ মার্চ থেকে দেশের প্রায় সকল সরকারী বেসরকারী প্রতিষ্ঠানে সাধারণ ছুটি ঘোষণা করে সরকার।উদ্দেশ্য ছিল ছুটিতে সবাই কর্মস্থলের বাস ভবণে অবস্থান করবেন। সকলে নিরাপদে থাকবে এবং এতে করোনা ভাইরাসের সংক্রমণ ঘটবে না।
সরকারের এই মহৎ উদ্যোগে না মেনে রাজীবপুর উপজেলায় বেশিরভাগ সরকারী কর্মকর্তা কর্মচারী নিজ বাড়িতে চলে গিয়েছিলেন।গত কয়েকদিন থেকে কেউ কেউ  কর্মস্থলে ফিরে আসছেন।এদের অনেকের বাড়ি করোনা ভাইরাস সংক্রামক এলাকায় হওয়ায় স্থানীয়  জনসাধারণের মনে সংশয় দেখা দিয়েছে।
প্রধানমন্ত্রী কার্যালয়ের এক বিজ্ঞপ্তিতে রবিবার ২৬ এপ্রিল থেকে জেলা এবং উপজেলা পর্যায়ের সরকারী ১৮ টি মন্ত্রণালয়ের অধিনস্থ প্রধানমন্ত্রীর কার্যালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, কৃষি মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয়, জনপ্রশাসন মন্ত্রালয়, স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, জননিরাপত্তা বিভাগ, সুরক্ষা ও সেবা বিভাগ, তথ্য মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, নৌ পরিবহন মন্ত্রণালয়, সমাজকল্যাণ মন্ত্রণালয়, মহিলা ও শিশু মন্ত্রণালয় এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের আওতাধীন অফিসগুলো সীমিত পরিসরে চালু রাখার সিন্ধান্ত গ্রহন করা হয়।
তবে এই সিন্ধান্তের দুই দিন অতিবাহিত হতে চললেও রাজীবপুর উপজেলায় নির্দেশিত সরকারী অনেক দপ্তর এখন খোলা হয় নি।এদিকে দীর্ঘ ১ মাস পর উপজেলা মৎস্য কর্মকর্তা কর্মস্থলে আসায় মৎস্য অধিদপ্তরের উপজেলা কার্যালয়ে তালা লাগিয়ে দেন উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও)।
আজ সোমবার(২৭ এপ্রিল) সরেজমিনে রাজীবপুর উপজেলা পরিষদে গিয়ে দেখে গেছে  সরকারী নির্দেশনার পরেও উপজেলা মৎস্য অধিদপ্তর,বিআরডিবি কার্যালয়,সমাজসেবা অধিদপ্তর এবং ইউনিয়ন পর্যায়ে স্বাস্থ্য সেবা প্রদান কারী কমিউনিটি ক্লিনিকের কার্যালয় গুলো বন্ধ। এছাড়াও মহিলা বিষয়ক অধিদপ্তর,খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়,এলজিইডি কার্যালয় সপ্তাহের বেশিরভাগ দিনই বন্ধ থাকে।
এসব দপ্তরের কর্মকর্তা কর্মচারী না থাকায় দূর্যোগ কালীন এই সময়ে উপজেলার বিভিন্ন দরিদ্র, শ্রমজীবি এবং দিনমজুর মানুষের মাঝে সরকারী  ত্রাণ সহায়তা বিতরণে বেগ পেতে হচ্ছে বলে জানা গেছে। সরকারী লোকবলের অভাবে স্বেচ্ছাসেবীদের সহায়তায় মানুষের মাঝে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতা সৃষ্টি এবং ত্রাণ বিতরণ করছেন উপজেলা প্রশাসন।
নির্দেশনা অমান্য করে বিভিন্ন অফিসের কর্মকর্তা কর্মচারীরা কর্মস্থলে উপস্থিত না থাকায় দূর্যোগময় এই পরিস্থিতিতে যে সকল দপ্তরের লোকজন জীবনের  ঝুঁকি নিয়ে মাঠ পর্যায়ে কাজ করছেন তাদের মনেও ক্ষোভের সৃষ্টি হয়েছে। অতিমাত্রায় সংক্রামক করোনা ভাইরাসের ঝুঁকির মধ্যে কর্মরত মৎস্য ও প্রাণিসম্পদ অধিদপ্তরের মাঠ পর্যায়ে কর্মরত একাধিক কর্মকর্তার সাথে কথা বলে ক্ষোভের বিষয়টি জানা গেছে।কোন ধরনের সুরক্ষা ছাড়াই মাঠ পর্যায়ে কাজ করছে এই দুটি অধিদপ্তরের কর্মকর্তা কর্মচারীরা।
রাজীবপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আকবর হোসেন (হিরো) বলেন, এই মূহুর্তে যে অফিসার’রা জনগণের পাশে নেই সেসব কর্মকর্তাদের নৈতিক স্খলন ঘটেছে বলেও মন্তব্য করেন তিনি।
কর্মস্থলে অনুপস্থিত থাকার বিষয়ে বন্ধ থাকা দপ্তর গুলোর প্রধানের সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তাদের সাথে কথা বলা সম্ভব হয় নি।
এবিষয়ে রাজীবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃমেহেদী হাসান জানান,যে সকল অফিসার কর্মস্থলে উপস্থিত নেই তাদের মৌখিক ভাবে সতর্ক করা হয়েছে। কয়েকজনকে কারন দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে বলেও জানান তিনি।এরপরও যদি কেউ নির্দেশনা না মানে বিষয়টি  সংশ্লিষ্ট দপ্তরের জেলার প্রধানদের অবগত করা হবে বলেও জানিয়েছেন তিনি।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।