• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:০৫ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
ইসলামপুরে উপজেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদন্দ্বীতায় এড.আঃ সালাম চেয়ারম্যান নির্বাচিত বকশীগঞ্জে র‍্যাবের অভিযানে ২৪ কেজি গাঁজাসহ আটক-৩ জামালপুরে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয় শীর্ষক মতবিনিময় সভা জামালপুরে তীব্র দাবদাহে দোস্ত এইড বাংলাদেশ সোসাইটির খাবার পানি ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ জামালপুরে ১৫ টি ইউনিয়নে সার্বজনীন পেনশন স্কিমের বুথের উদ্বোধন দুর্নীতির অভিযোগে ইসলামপুর পৌর মেয়র কাদের সেখ বরখাস্ত বিএসইসি চেয়ারম্যানকে সিটি ব্রোকারেজ লিমিটেডের ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন দেওয়ানগঞ্জে সিডস কর্মসূচির অবহিতকরণ সভা জামালপুরে এইডস রোগী ২৮ জন কর্মশালায় প্রকাশ মনোনয়নপত্র জমা দিলেন বকশগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী এমদাদুল হক এমদাদ

নতুন রাজনৈতিক দল ‘এবি পাটি’র আত্মপ্রকাশ, জামালপুরের তরুণ অ্যাড. ছানোয়ার আহ্বায়ক কমিটিতে

 

মো. মেজবাহ উদ্দিন শাকিল  ॥
বাংলাদেশে রাজনীতিতে ‘আমার বাংলাদেশ পার্টি’ (এবি পার্টি) নামে নতুন রাজনৈতিক দল সদ্য আত্মপ্রকাশ করেছে। ওই পার্টির কেন্দ্রীয় আহ্বায়ক কমিটিতে স্থান পেলেন জামালপুর জেলার কৃতি সন্তান সাবেক ছাত্রনেতা জামালপুর জজ কোর্ট ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ ছানোয়ার হোসেন। তিনি এবি পার্টি-এর আহ্বায়ক কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন। এ নতুন রাজনৈতিক দলের সাফল্য কামনায় সকলের দোয়া ও সমর্থন প্রত্যাশা করেছেন তিনি। দেশ ও জাতির কল্যাণার্থে স্বচ্ছ চিন্তার অধিকারী, সদালাপী এই তরুণ আইনজীবী সকল তরুণ আইনজীবীদের প্রেরণার উৎস বলে সুধীমহল অভিমত ব্যক্ত করেছেন।
এদিকে একান্ত সাক্ষাৎকারে আইনজীবী মোহাম্মদ ছানোয়ার হোসেন এ প্রতিবেদককে বলেন, দায়িত্বশীল প্রতিটি নাগরিকেরই সমাজের মানুষের প্রতি দায়বদ্ধতা রয়েছে। সেই দায়িত্ববোধ ও দেশপ্রেমের ভাবনা থেকেই সেবার রাজনীতির মাধ্যমে মানুষের পাশে দাঁড়াতে চাই।
তিনি আরো বলেন, ঐক্য ও মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্যই তার দল কাজ করবে এবং কোন তত্ত্ব বা মতবাদ প্রতিষ্ঠার জন্য রাজনীতি করবে না। সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক সুবিচার এই তিন মূলনীতির ভিত্তিতে এই দলটি পরিচালিত হবে। ন্যায়বিচার ও সুশাসন এগুলো এখনও আমাদের কাছে স্বপ্নের মতো। তাই সমৃদ্ধ বাংলাদেশ ও সুশাসন প্রতিষ্ঠার আন্দোলনে দেশের যেকোন নাগরিক নতুন এই দলের সাথে যুক্ত হয়ে দেশ গঠনে অবদান রাখতে পারেন।
খোঁজ নিয়ে জানা গেছে, জামালপুর সদর উপজেলার মেষ্টা ইউনিয়নের মেষ্টা গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন আইনজীবী মোহাম্মদ ছানোয়ার হোসেন। পিতা মোহাম্মদ হায়দর আলী অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা। ছাত্র জীবন থেকেই বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনে দায়িত্ব পালন ও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন তিনি। যা সকলের কাছে প্রশংসীত হয়েছে। বিশেষ করে ঢাকাস্থ জামালপুর স্টুডেন্ট ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি এবং নিরাপদ সড়ক চাই-এর কেন্দ্রীয় সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি।
উল্লেখ্য, সাবেক সচিব এএফএম সোলায়মান চৌধুরীকে আহ্বায়ক ও মজিবুর রহমান মনজুকে সদস্য সচিব করে ‘আমার বাংলাদেশ পার্টি’ (এবি পার্টি) নামে নতুন রাজনৈতিক দল গঠিত হয়েছে। শনিবার (২ মে) সকাল ১১ টার দিকে ঢাকার বিজয়নগর দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ২২২ সদস্যের আহ্বায়ক কমিটির নাম ঘোষণা করেন ওই পার্টির নির্বাচন কমিটির মুখপাত্র ব্যারিস্টার যোবায়ের আহমেদ ভূইয়া। এবি পাটির নতুন কমিটিতে মেজর (অব.) ডাক্তার আবদুল ওহাব মিনার ও সুপ্রিম কোর্টের আইনজীবী তাজুল ইসলামসহ ৭ জনকে যুগ্ম-আহ্বায়ক, ৯ জনকে সহকারী সদস্য সচিব করা হয়েছে। এ কমিটিতে চিকিৎসক, আইনজীবী, ইঞ্জিনিয়ারসহ নানা শ্রেণিপেশার নেতা রয়েছেন।

 


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।