• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:১৩ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
ইসলামপুরে উপজেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদন্দ্বীতায় এড.আঃ সালাম চেয়ারম্যান নির্বাচিত বকশীগঞ্জে র‍্যাবের অভিযানে ২৪ কেজি গাঁজাসহ আটক-৩ জামালপুরে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয় শীর্ষক মতবিনিময় সভা জামালপুরে তীব্র দাবদাহে দোস্ত এইড বাংলাদেশ সোসাইটির খাবার পানি ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ জামালপুরে ১৫ টি ইউনিয়নে সার্বজনীন পেনশন স্কিমের বুথের উদ্বোধন দুর্নীতির অভিযোগে ইসলামপুর পৌর মেয়র কাদের সেখ বরখাস্ত বিএসইসি চেয়ারম্যানকে সিটি ব্রোকারেজ লিমিটেডের ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন দেওয়ানগঞ্জে সিডস কর্মসূচির অবহিতকরণ সভা জামালপুরে এইডস রোগী ২৮ জন কর্মশালায় প্রকাশ মনোনয়নপত্র জমা দিলেন বকশগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী এমদাদুল হক এমদাদ

বকশীগঞ্জে জাতীয় পুষ্টি সপ্তাহ উদ্বোধন

মতিন রহমান,বকশীগঞ্জ(জামালপুর) “মজবুত হলে পুষ্টির ভিত স্মাট বাংলাদেশ হবে নিশ্চিত“ প্রতিপাদ্য নিয়ে জামালপুর জেলার বকশীগঞ্জ উপজেলায় জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২৩ এর শুভ উদ্বোধন করা হয়েছে।
বুধবার (৭জুন) দুপুরে বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সম্মেলন কক্ষে জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের আয়োজনে ও উপজেলা স্বাস্থ্য বিভাগ বকশীগঞ্জের বাস্তবায়নে জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২৩ উদ্বোধন করা হয়। জাতীয় পুষ্টি সপ্তাহ চলবে আগামী ১৩ জুন পর্যন্ত।
পুষ্টি সপ্তাহ উপলক্ষে অনুষ্ঠানমালায় রয়েছে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের নিয়ে চিত্রাংকন, কুইজ প্রতিযোগিতা ও উপস্থিত বক্তৃতা। গর্ভবতী ও দুগ্ধ দানকারী মা ও প্রবীনদের স্বাস্থ্য পরীক্ষা,এতিমখানা পুষ্টি বার্তা প্রদান এবং পুষ্টিকর খাবার বিতরণসহ নিরাপদ খাদ্য ও সচেতনতা বিষয়ক আলোচনা সভা।
বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মুহাম্মদ আজিজুল হকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে আলোচনা করেন সহকারী কমিশনার (ভূমি) আতাউর রাব্বী, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মোশারফ হোসেন,ডাঃ হুমাইরা ইয়াসমিন, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোহাম্মদ হাবিবুর রহমান,সেনেটারি ইন্সপেক্টর মোস্তফা কামাল টিটন, স্বাস্থ্য পরিদর্শক ইয়াছমিন আরা, শাহিনা সিদ্দিক,মেডিকেল টেকনোলজিষ্ট (ইপিআই) রমজান আলীসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা,নার্স,কর্মচারীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিসংখ্যানবিদ আব্বাস আলী।
জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২৩  উদযাপনের সার্বিক বিষয় তুলে ধরে আলোচনা করেন বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মুহাম্মদ আজিজুল হক। এ সময় তিনি বলেন, একটি জাতি গঠনের জন্য পুষ্টির কোন বিকল্প নাই। এজন্য আমরা খাদ্য গ্রহনের সময় খাদ্যের পুষ্টিমান এর দিকেও লক্ষ্য রাখবো। নিজেও এবিষয়টি জানবো এবং অন্যদেরকেও জানানোর চেষ্টা করবো।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।