• শনিবার, ১৮ মে ২০২৪, ১০:০১ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
দেওয়ানগঞ্জে ভোটের মাঠে এগিয়ে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মুন্নী আক্তার জামালপুরে এসএসসিতে জিপিএ ৫ পেল ফতেমা তাবাচ্ছুম নিষ্ঠা জামালপুরে টানা ৩ বার রোবার স্কাউট কমিশনার নির্বাচিত হলেন অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান মুক্তা সরিষাবাড়ীতে গুলি পিস্তল ম্যাগাজিন উদ্ধার, আসামী রুকন পলাতক বকশীগঞ্জ উপজেলা নির্বাচন নিয়ে সংবাদ সম্মেলন করলেন এমপি কন্যা মাদারগঞ্জে কয়লাবাহী ট্রাক উল্টে চালক নিহত বকশীগ‌ঞ্জে শিক্ষার্থী‌দের সা‌থে ও‌সির মত‌বি‌নিময় সভা জামালপুরে ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তির সপ্তাহের সমাপনী বকশীগঞ্জে উপজেলা নির্বাচনে নিজের নিরপেক্ষতা জানিয়ে পত্র দিলেন এমপি নূর মোহাম্মদ ইসলামপুরে সেফটিক ট্যাংক খননের সময় মাটি চাপায় শ্রমিকের মৃত্যু

জামালপুর জেলা আওমীলীগের সহায়তায় ক্ষতির হাত থেকে বেচে গেলো কৃষক অপর দিকে ত্রান সহায়তা পেলো দুস্থ্যরা

 

শোভন,জামালপুর:

জামালপুর জেলা আওয়ামী লীগের সহায়তায় ক্ষতির হাত থেকে বেচে গেলো একজন সাধারন কৃষক। অপর দিকে ত্রান সহায়তা পেলো দুস্থ্যরা ।
জামালপুরে কৃষককে ক্ষতির হাত থেকে বাচাতে তার ৭একর জমির মিষ্টি লাউ ন্যায্য মূল্যে ক্রয় করে দুস্থ্যদের মাঝে ত্রান সহায়তা হিসেবে বিতরন করেছে জেলা আওয়ামী লীগ।
রবিবার বিকালে জামালপুর সিংহজানী খাদ্য গুদামে এই ত্রান সহায়তা কার্যক্রমের উদ্বোধন করেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ফারুক আহম্মেদ চৌধুরী।
এসময় জামালপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদা ইয়াসমিন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক অধ্যাপক সুরুজ্জামান, শ্রম বিষয়ক সম্পাদক আওলাদ হোসেন খসরু, জামালপুর সিংহজানী খাদ্য গুদামের সংরক্ষন ও চলাচল কর্মকর্তা মো: আসাদুজ্জামান খান উপস্থিত ছিলেন।
জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ফারুক আহম্মেদ চৌধুরী জানান- ইতিমধ্যে ১লক্ষ পরিবারকে খাদ্য সহায়তা ও ৬৮ লাখ নগদ অর্থ বিতরন করেছে জেলা আওয়ামী লীগ। এরই ধারাবাহিকতায় কৃষকের কাছ থেকে মিষ্টি লাউ ন্যায্য মূল্যে ক্রয় করে দুস্থ্যদের মাঝে বিতরন করা হয়েছে। করোনার এই ক্রান্তিকালে শাহবাজপুরের কৃষক হাফেজ মো: হুমায়ুন কবির পরিবহন সংকটের কারনে তার ক্ষেতের মিষ্টি লাউ বিক্রি করতে সমস্যায় পড়েছিলো। তাই কৃষক হুমায়ূন কবিরকে ক্ষতির হাত থেকে রক্ষা করতে আর দুস্থ্যদের সহায়তার জন্য এই কার্যক্রম করে জেলা আওয়ামী লীগ। উপজেলা প্রশাসনের সাথে সমন্বয় করে ত্রান সহায়তা হিসেবে এসব বিতরন করা হবে বলে জানান তিনি।
জামালপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ফরিদা ইয়াসমিন জানান- সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য যে পরিস্থিতি তৈরী হয়েছে তার জন্য অনেক কৃষকই ন্যায্য মূল্যে পন্য বিক্রি করতে পারছে না। তেমনই একজন কৃষক তার সমস্যার কথা জানিয়ে উপজেলা প্রশাসনের সাথে যোগাযোগ করে। পরে জেলা আওয়ামী লীগ কৃষক হাফেজ মো: হুমায়ুন কবিরকে সাহায্য করার জন্য এগিয়ে আসে। তার মিষ্টি লাউ ন্যায্য মূল্যে ক্রয় করে গরীব দুস্থদের মাঝে ত্রান সহায়তা হিসেবে বিতরন করে। জেলা আওয়ামী লীগের এমন কার্যক্রমকে সাধুবাদ জানিয়েছেন তিনি।
কৃষক হাফেজ মো: হুমায়ূন কবির জানান- পরিবহন সংকটের কারনে তার ৭একর জমির মিষ্টি লাউ বিক্রি করতে পারছিলেন না তিনি। এতে অনেক টাকা ক্ষতির সম্মুক্ষিন হতে যাচ্ছিলেন তিনি। পরে উপজেলা প্রশাসনের সাথে যোগাযোগ করলে জেলা আওয়ামী লীগ তার মিষ্টি লাউ ন্যায্য মূল্যে ক্রয় করে। এতে ক্ষতির হাত থেকে বেচে যান তিনি। তাকে সাহায্য করার জন্য জেলা আওয়ামী লীগ ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ধন্যবাদ জানান তিনি।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।