• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৮:৪২ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
মাদারগঞ্জে কয়লাবাহী ট্রাক উল্টে চালক নিহত বকশীগ‌ঞ্জে শিক্ষার্থী‌দের সা‌থে ও‌সির মত‌বি‌নিময় সভা জামালপুরে ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তির সপ্তাহের সমাপনী বকশীগঞ্জে উপজেলা নির্বাচনে নিজের নিরপেক্ষতা জানিয়ে পত্র দিলেন এমপি নূর মোহাম্মদ ইসলামপুরে সেফটিক ট্যাংক খননের সময় মাটি চাপায় শ্রমিকের মৃত্যু তীব্র তাপদাহে বিশুদ্ধ পানি ও শরবত বিতরন আশেক মাহমুদ কলেজের ছাত্রছাত্রীদের ইসলামপুরে উপজেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদন্দ্বীতায় এড.আঃ সালাম চেয়ারম্যান নির্বাচিত বকশীগঞ্জে র‍্যাবের অভিযানে ২৪ কেজি গাঁজাসহ আটক-৩ জামালপুরে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয় শীর্ষক মতবিনিময় সভা জামালপুরে তীব্র দাবদাহে দোস্ত এইড বাংলাদেশ সোসাইটির খাবার পানি ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ

জামালপুরের মেলান্দহে বিনামূল্যে জটিল রোগীদের চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে মশিউর রহমান

সজিব খান :
বিনামূল্যে ধনী থেকে হতদরিদ্র পর্যন্ত নানা ধরনের জটিল রোগের চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে জামালপুরের মেলান্দহ উপজেলায় নাংলা ইউনিয়নের বাগুরপাড়া গ্রামের মো: মশিউর রহমান। প্রতিদিন দূর দুড়ান্ত থেকে বিভিন্ন জটিল রোগের সু চিকিৎসা নিয়ে সুষ্ট হয়ে বাড়ি ফিরছেন অনেকেই। সরেজমিনে গিয়ে দেখা যায়,মেলান্দহ বাজার থেকে মাহমুদপুর রোড়ে গবিন্দপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পাশ দিয়ে মাত্র ৫ মিনিটের পথ। পাশেই ধান ক্ষেত ঘেষে মেঠো পথ দিয়ে গেলেই নাংলা ইউনিয়নের বাগুরপাড়া গ্রাম। সেই গ্রামের মৃত আব্দুল হক এর ছোট ছেলে মোঃ মশিউর রহমান। তিন ভাইয়ের মধ্যে সে সবার ছোট।

ছেলে বেলা থেকেই মানুষের জন্য কিছু করার চিন্তা ভাবনা থেকেই সেবা দিয়ে যাচ্ছে সে। তার পরিবারের লোকের সাথে কথা বলে জানা যায়, ২০১৮ সালের ২ ফেব্রয়ারী তারিখে স্বপ্নে যোগে সে বিশেষ ক্ষমতা পেয়ে পবিত্র কোরআনের আয়াতের মাধ্যমে মানুষের জটিল রোগের চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে। তার কাছে এ পর্যন্ত প্রায় ৩ শতাধিক জটিল রোগী সুষ্ট হয়ে বাড়ি ফিরেছে।

জটিল রোগের চিকিৎসা সেবার মধ্যে বাত ব্যাথা,যৌন রোগ,জন্ডিস,ডায়াবেটিস,টিউমার,আলসার,কমর ব্যাথা,শরীর ব্যাথা,মুখে ঘা,মানসিক সমস্যা,দুচিন্তা,পারিবারিক সমস্যা সহ সর্ব প্রকার রোগের চিকিৎসা বিনামুল্যে দিয়ে মানুষের সেবা করে যাচ্ছে সাবেক এই সেনা সদস্য।

অল্পভাষী মশিউর রহমান মহামারী করোনা ভাইরাসের জন্য চিকিৎসা সেবা দিতেও ১ হাজারটি ওষুধ প্রস্তুত রেখেছে বলে জানিয়েছে সে। তার দাবী তার এই পবিত্র কোনআন থেকে নেওয়া ওধুষের মাধ্যমে অচিরেই রোগী ভাল হবে বলে জানান তিনি। মশিউর রহমানের চিকিৎসা সেবা নিয়ে ভাল হওয়া পারভিন বেগম জানান,তার মাথা ব্যাথা ও টিউমার ছিল । নানা জায়গায় চিকিৎসা সেবা নিয়েও সে সুষ্ঠ হতে পারেনি।পরে মশিউরের কাছে চিকিৎসা নিয়ে অল্প দিনেই সুষ্ট হয়। এ ব্যাপরে কথা হয় মোঃ হৃদয় মিয়ার সাথে তারও প¯্রাবের জটিল সমস্যা ছিল। তার ওষুধ সেবন করে সেও ভাল হয় খুব তাড়াতাড়ি। তাদের মত নয়ন মিয়া, আকলিমা,আব্দুর রহিমসহ অসংখ্য নানা জটিল রোগের রোগী মশিউরের বিনা পয়সার চিকিৎসায় ভালো হয়েছে। তার এই অবদানের জন্য স্থানীয় সংসদ সদস্য মির্জা আজম তার প্রতি খুশি হয়ে তার জন্য লিখিত সুপারিশ করেছেন।

এ ব্যাপারে কথা হয় সাবেক সেনা সদস্য গরীবের চিকিৎসক মশিউর রহমানের সাথে। তিনি জানান, আল্লাহর পবিত্র কালামই সকল রোগের সেফা আছে। আর তার থেকেই সে মানুষের বিনামূল্যে যে কোন প্রকার জটিল রোগের চিকিৎসা সেবা সে দিয়ে যাচ্ছে। সে আগামীতেও সকল মানুষের জন্য চিকিৎসা সেবা দিয়ে যাবে। যাতে করে মানুষ সকল প্রকার রোগ থেকে আল্লাহ মেহেরবানীতের মুক্ত থাকতে পারে। সকাল ৮ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত সে এই রোগীদের চিকিৎসা সেবা দিয়ে থাকে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।