• শুক্রবার, ১০ মে ২০২৪, ১০:০৮ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
মাদারগঞ্জে কয়লাবাহী ট্রাক উল্টে চালক নিহত বকশীগ‌ঞ্জে শিক্ষার্থী‌দের সা‌থে ও‌সির মত‌বি‌নিময় সভা জামালপুরে ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তির সপ্তাহের সমাপনী বকশীগঞ্জে উপজেলা নির্বাচনে নিজের নিরপেক্ষতা জানিয়ে পত্র দিলেন এমপি নূর মোহাম্মদ ইসলামপুরে সেফটিক ট্যাংক খননের সময় মাটি চাপায় শ্রমিকের মৃত্যু তীব্র তাপদাহে বিশুদ্ধ পানি ও শরবত বিতরন আশেক মাহমুদ কলেজের ছাত্রছাত্রীদের ইসলামপুরে উপজেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদন্দ্বীতায় এড.আঃ সালাম চেয়ারম্যান নির্বাচিত বকশীগঞ্জে র‍্যাবের অভিযানে ২৪ কেজি গাঁজাসহ আটক-৩ জামালপুরে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয় শীর্ষক মতবিনিময় সভা জামালপুরে তীব্র দাবদাহে দোস্ত এইড বাংলাদেশ সোসাইটির খাবার পানি ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ

দেওয়ানগঞ্জের কুমারেরচরে “গরুর তড়কা রোগের ভ্যাক্সিন ক্যাম্পেইন”

মোস্তাইন বিল্লাহ, দেওয়ানগঞ্জ:

আজ বৃহস্পতিবার ১২ মার্চ সকাল ৭.০০টা। জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার ১নং ক্লাস্টার, সানন্দবাড়ীর আওতাধীন কুমারেরচর গ্রাম সমিতির, গরু পালন উৎপাদনকারী সদস্যদের গরুর জন্য তড়কা রোগের ভ্যাক্সিন ক্যাম্পেইনের আয়োজন করা হয়।

বিশ্ব ব্যাংক এর অর্থায়নে,  গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের অধীনে পরিচালিত স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ)। অবহেলিত জনগোষ্ঠীর (হত দরিদ্র পরিবার নিয়ে) কাজ করে যাচ্ছে।

এস ডি এফ এর আওতাধীন জেলা সমুহের গ্রাম পর্যায়ে কার্যক্রম করে যাচ্ছে।

কুমারেরচর গ্রাম সমিতির সভাপতি মোছাঃ জনেকা বেগমের সভাপতিত্বে ভ্যাক্সিন ক্যাম্পেইন এর  আনুষ্ঠানিকতা শুরু করা হয়। তিনি সকল সদস্যদের ধৈর্য সহকারে নিয়ম নীতি মেনে গরুকে টিকা নেয়ার জন্য আহবান জানান।

এক দিনের এই ভ্যাক্সিন ক্যাম্পেইন পরিচালনা করেন, সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ), ১নং ক্লাস্টার সানন্দবাড়ীর  এল এস পি মোঃ ফরিদুল ইসলাম (ফরিদ)। তিনি উৎপাদনকারী দলের সকল সদস্যদের গরুকে টিকা প্রদান করেন এবং গরু গুলোকে নিয়মিত কৃমি মুক্ত করার জন্য পরামর্শ দেন । সকল সদস্য গরু পালন ও চার টি মারাত্মক রোগ এবং রোগের টিকা সম্পর্কে অবগত হন এবং পর্যায়ক্রমে সকল টিকা গুলো গরুকে দেওয়ার জন্য অঙ্গিরার করেন।

 


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।